Eye Tech 24 https://www.eyetech24.com/2020/07/blog-post_16.html

ক্রোমের সেরা ১০ টি নিউ ট্যাব এর মেগা কালেকশন

আমরা সকলেই গুগল ক্রোমের নিউ ট্যাব পেজের সাথে পরিচিত তবে অনেকই এই ট্যাব পছন্দ করেন না। বলতে পারেন ক্রোমের এই নিউ ট্যাব পেজ অনেক ভদ্রতার সাথে আমাদের সামনে উপস্থিত হয়। আসলে ভদ্র বলা উচিত হবে কিনা এটা আপনারা বিচার করবেন কেননা অনেকেই আছেন যারা একটু গেমিং টাইপ নিউ ট্যাব পেতে চান। আবার অনেকেই আছেন যারা একটু পিংক বা ন্যাচারাল কিছু পছন্দ করেন। কিন্তু দুঃখের বিষয় ক্রোম নিজে থেকে এমন কোনো কাস্টমাইজেন ফিচার দিয়ে রাখেনি যে আপনি সেটা সহজেই পরিবর্তন করে নিজের মত করে নিতে পারবেন। আপনি চাইলে ক্রোম সেটিংস এ যেয়ে দেখতে পারেন সেখানে অনেক কিছুরই ফিচার পাবেন তবে ক্রোমের নিউ ট্যাব কাস্টমাইজেশন যাবতীয় কোনো ফিচার এর নাম গন্ধ পাবেন না। তবে জেনে আনন্দিত হবেন যে, ক্রোমের ওয়েব স্টোর এ অনেক ভালো মানের এক্সটেনশন আছে শুধু মাত্র নিউ ট্যাব এর জন্যই। তাই সেখান থেকে আপনি আপনার পছন্দ মতো বাছাই করে নিতে পারবেন।

আজকে আপনাদের জন্য আমরা সেরা কিছু নিউ ট্যাব এক্সটেনশন নিয়ে আলোচনা করবো। যেগুলো শুধুই আপনার ক্রোম ব্রাউজার কে প্রিমিয়াম লুক ই দিবে এমন নয় বরং আপনি সেগুলোর সাথে অনেক পপুলার সাইট এর বুকমার্ক পুর্ব থেকেই সেটাপ করা পাবেন। তো চলুন শুরু করা যাক। 
ক্রোমের সেরা ১০ টি নিউ ট্যাব | Best New Tab Extension for Chrome | Chrome New Tab Extension 2020

1. Toby | ক্রোমের সেরা ১০ টি নিউ ট্যাব

Toby for Chrome, ক্রোমের একটি বেস্ট নিউ ট্যাব এক্টেনশন যেটা আপনাকে একটি ট্যাব ম্যানেজিং ফিচার সাপোর্ট দিবে যেন আপনি খুব সহজেই ট্যাব এর ক্যাটাগরি অনুযায়ী সাজাতে পারেন। শুধু মাত্র ইন্সটল করুন এবং কিভাবে এক্সটেনশনটি সাজাবেন সেটা আপনাকে শুরুতেই বলে দিবে।

2. Momentum | Best New Tab Extension for Chrome

চোখ কে শান্তি দিতে চাইলে এই ট্যাব টি অবশ্যই আপনার জন্য। যারা একটু প্রাকৃতিক দৃশ্য পছন্দ করেন তারা এই ক্রোম নিউ ট্যাব এক্সটেনশনটি ব্যবহার করে দেখতে পারেন। অবশ্যই আপনার ভালো লাগবে। এটি আপনাকে আপনার রিজিওন এর সময় দেখাবে এবং আপনাকে শুভ সকাল, শুভ সন্ধ্যা জানাতে কখনো ভুল করবেনা। ক্রোমের সেরা ১০ টি নিউ ট্যাব | Best New Tab Extension for Chrome | Chrome New Tab Extension 2020

3. Speed Dial 2 | Chrome New Tab Extension 2020

কি! নাম শুনে একটু মোবাইল টাইপ ফিল পাচ্ছেন তাইতো? জ্বী এর কাজও ঠিক স্পীড ডায়াল এর মতই। কেননা এটি আপনাকে বুকমার্ক এর সেরা সুবিধা দিবে। ক্রোম নিউ ট্যাব এক্সটেনশন হিসেবে এটি অনেক ভালো একটি এক্সটেনশন। যারা অনেক বেশি বুকমার্ক করে ওয়েবসাইট ভিজিট করেন তারা এই নিউ ট্যাব এক্সটেনশনটি ব্যবহার করতে পারেন। এই ক্রোম নিউ ট্যাব এক্সটেনশন এ আপনি আপনার সবচেয়ে পছন্দের সাইট গুলো কুইক এক্সেস এর জন্য গ্রূপ করে রাখতে পারবেন।
ক্রোমের সেরা ১০ টি নিউ ট্যাব | Best New Tab Extension for Chrome | Chrome New Tab Extension 2020

4. Start.me | Best New Tab Extension for Chrome

Start.me একটি অসাধারন নিউ ট্যাব এক্সটেনশন যেটা আপনাকে অনেক Widgets দিবে যেমন ধরুন ক্যালেন্ডার, বুকমার্ক, ই-মেইল, ওয়েবপেজ, গুগল টাস্ক, নিউজ ইত্যাদি। এবং আপনি সকল Widgets কেই কাস্টমাইজ করতে পারবেন। এমনকি ব্যাকগ্রাউন্ড ও পরিবর্তন করতে পারবেন এই ক্রোম এক্সটেনশন এর।

5. Muzli 2 

Muzli অনেক সুন্দর এবং জাঁকজমক একটি ক্রোম নিউ ট্যাব এক্সটেনশন। In Vision কোম্পানির তৈরি এই এক্সটেনশন অনেক চিন্তা করে ডিজাইন করা হয়েছে। এই এক্সটেনশনের মূল লক্ষ্য হল আপনাকে ডিজাইনের প্রতি উদ্বুদ্ধ করা। যারা একটু ডিজাইন পছন্দ করেন তারা এই এক্সটেনশনটি ব্যবহার করতে পারেন। ক্রোমের সেরা ১০ টি নিউ ট্যাব | Best New Tab Extension for Chrome | Chrome New Tab Extension 2020

6. Tab for a Cause | Chrome New Tab Extension 2020

আপনি কি কখনও ভেবে দেখেছেন যে, নিউ ট্যাব ওপেন করার কারনে কি কাউকে সাহায্য ও করা সম্ভব? এই ট্যাব এক্সটেনশনটি এই কাজটি ই করে থাকে। এই ট্যাব আপনার ডিফল্ট ট্যাব কে রিপ্লেস করে তাদের টা সেট করে দেয় এবং যখনই আপনি কোনো নতুন ট্যাব ওপেন করবেন আপনি একটি এড দেখতে পাবেন এবং সেই এড ভিউ এর টাকা পৌঁছে যাবে চ্যারিটি ফান্ড এ। তাই ভালো কাজের শুরু হোক আজ থেকেই। ক্রোমের সেরা ১০ টি নিউ ট্যাব | Best New Tab Extension for Chrome |

7. Earth View | ক্রোমের সেরা ১০ টি নিউ ট্যাব

নাম শুনে বুঝতেই পারছেন এটি আপনাকে স্যাটেলাইট ভিউ উপভোগ করতে সাহায্য করবে। আপনি যখনই একটি নিউ ট্যাব ওপেন করবেন তখনই আপনাকে স্যাটেলাইট থেকে তোলা পৃথিবীর নতুন একটি ছবি দেখাবে। আপনি ইমেজের লোকেশন দেখতে পারবেন, ডাউনলোড করতে পারবেন এবং ওয়েব গ্যালারি ভিজিট ও করতে পারবেন। 

8. Blank New Tab | Best New Tab Extension for Chrome

আপনি চাইলেই ক্রোম এর ব্লাঙ্ক স্ক্রিন সেট করতে পারবেন না। তাই এই ট্যাব এক্সটেনশন টি তৈরি করা হয়েছে। এই এক্সটেনশন টি ইন্সটল করার পর আপনি একটি ব্লাঙ্ক স্ক্রিন দেখতে পাবেন।

9. Markdown New Tab

এই নিউ ট্যাব তৈরি করা হয়েছে লেখক দের জন্য যারা মার্কডাউন ফরম্যাট ব্যবহার করেন। এই এক্সটেনশন একটি সাধারন মার্কডাউন টেক্সট এডিটর অ্যাড করে দেয় আপনার নতুন ট্যাব এর সাথে যেন আপনি সহজেই যেকোনো লিঙ্ক কপি পেস্ট করতে পারেন কিংবা অ্যাড করতে পারেন, অথবা রিমাইন্ডার দিতে পারেন ইত্যাদি। 

10. Tabby Cat | Chrome New Tab Extension 2020

বিড়াল প্রেমীদের জন্য একটি নতুন ক্রোম নিউ ট্যাব এক্সটেনশন। এই ট্যাব এক্সটেনশন ব্যবহার করলে যখনই আপনি নতুন ট্যাব ওপেন করবেন তখনি আপনি নতুন একটি বিড়াল দেখতে পাবেন খুব চমৎকার ভঙ্গিতে। এবং আপনার যদি মুড অফ থাকে তবে ভালো হয়ে জেতে বাধ্য।

তো আপনি কি প্রস্তুত আপনার ক্রোম নিউ ট্যাব এক্সটেনশন ইন্সটল করার জন্য! পছন্দ অনুযায়ী আপনার এক্সটেনশন বাছাই করুন এবং ইন্সটল করুন। আর্টিকেলটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন এবং প্রযুক্তি বিষয়ক নতুন সব তথ্য পেতে আমাদের ব্লগে চোখ রাখুন। ধন্যবাদ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া