Eye Tech 24 https://www.eyetech24.com/2020/08/blog-post_12.html

জেনে নিন হোটেল সম্পর্কে ১৫ টি দারুনসব ঘটনা

আপনি অনেক সময় অনেক হোটেলে অনেক ধরণের নিয়ম দেখেন। এগুলো, দেখে আপনি হয়তবা অবাক হন যে কেনো এই নিয়মগুলো চালু করা হয়েছে। তাই, আপনার জন্য এই আর্টিকেলে নিয়ে এসেছি এমন কয়েকটি ঘটনা যেগুলো থেকে আপনি জানতে পারবেন হোটেল সম্পর্কে অনেক তথ্য। তাই, দেরি না করে চটপট পড়ে  ফেলুন।



ঘটনা ১ঃ 

আপনি কি জানেন বেশিরভাগ হোটেল গেস্টদের কখনো টুথপেস্ট দেয় না? এর একমাত্র কারণ হল খরচ। অনেক ৫ তারকা হোটেল আছে যেগুলো ডাক্তার কর্তৃক স্বীকৃত টুথপেস্টও দেয় না। কারণ, সেগুলো দিতে গেলে তাদের প্রচুর টাকা খরচ করা লাগবে।

ঘটনা ২ঃ

আপনি কি জানেন কেন হোটেলগুলোতে বেড ফিটেড বেড কাভার ব্যবহার করা হয় না? এর কারণ হল একটি হোটেলের প্রতিদিনই প্রায় বেড কাভার পরিবর্তন করতে হয়। তাই, বেড ফিটেড বেড কাভার ব্যবহার করলে তাদের প্রতিদিন বিছানাই পরিবর্তন করতে হবে।

ঘটনা ৩ঃ

আপনি কি জানেন কেন বেশিরভাগ হোটেলে সাদা তোয়ালে দেওয়া হয়? এর দুটি কারণ, ১ঃ এটি খুব সহজে পরিষ্কার করা যায় এবং ২ঃ সাদাকে অনেক বেশি মানুষ পছন্দ করে।

ঘটনা ৪ঃ

আপনি কি জানেন কেন বেশিরভাগ হোটেল গেস্টদের আগে থেকেই রুম রিজার্ভ করে রাখতে বলে? এর কারণ হল বেশিরভাগ হোটেলই আগে থেকে রুম বুক করা হয়ে যায়। তাই, বেশিরভাগ হোটেল আগে টাকা পেমেন্ট করে রুম রিজার্ভ করে রাখতে বলে।

ঘটনা ৫ঃ

আপনি  অনেক সময় হোটেল রুম ভাড়া অনেক কম দেখলে সেটা বুক করেন। কিন্তু, বুক করার আগে অবশ্যই দেখবেন Resort Fee আছে কিনা। যদি থাকে তবে আপনাকে অনেক বেশি টাকা দিতে হবে। তাই, Resort Fee ছাড়া রুম ভাড়া করাই ভালো।

ঘটনা ৬ঃ

অনেক সময় আমরা হোটেলে উঠলে Check-Out এবং Check-In টাইম এর দিকে খেয়াল রাখি না। কিন্তু, অবশ্যই আমাদের সেটার দিকে খেয়াল রাখা উচিত। সাধারণত রাত ১১ থেকে সকাল ১১ পর্যন্ত এই কাজের সময় নির্ধারিত থাকে।

ঘটনা ৭ঃ

আপনি কি জানেন কেনো অনেক হোটেলের বাথরুমে টেলিফোন থাকে? মূলত এগুলো রাখা হয় AAA রেটিং জানার জন্য। এছাড়াও আপনি যদি কখনো বাথরুমে পড়ে যান সে ক্ষেত্রেও আপনি পারবেন হোটেলের ম্যানেজমেন্টকে জানাতে।

ঘটনা ৮ঃ

অনেক হোটেলে আপনি যে কয়দিন থাকেন সেকয়দিনের জন্য আপনার গুরুত্বপূর্ণ জিনিস সংরক্ষণের ব্যবস্থা থাকে। এর এই জিনিস সংরক্ষণের জন্য তারা তাদের আলমারিতে অনেক সময় পাসওয়ার্ড সেট করে রাখে। কিন্তু, কোনো হোটেল কর্মী যদি কোনোভাবে ঐ আলমারির পাসওয়ার্ড জেনে থাকে তবে সে আপনার জিনিসগুলো চুরি করে নিতেও পারে। তাই, আপনাকে অনেক বেশি সতর্ক থাকতে হবে।

ঘটনা ৯ঃ

আপনি কি জানেন কেন বেশিরভাগ হোটেল বাথরুমে Plunger রাখে না? এর কারণ হল, যদি আপনি বাথরুমে এই Plunger সঠিকভাবে ব্যবহার করতে না পারেন তবে সেটা হোটেলের বাথরুমের যন্ত্রপাতি নষ্ট হয়ে যাবে।

ঘটনা ১০ঃ

আপনি কি জানেন কেনো বেশিরভাগ হোটেলে কার্পেট ব্যবহার করা হয়? এর কারণ হল কার্পেট ব্যবহার করা হলে হোটেলর রুমগুলো পরিষ্কার করতে সুবিধা হয়। এছাড়াও, কার্পেট হল সাউন্ড প্রুফ। যার ফলে আপনি যদি উপরে লাফালাফি করেন তবে সেটা নিচের তলার কারো সমস্যা সৃষ্টি করে না।

ঘটনা ১১ঃ

আপনি কি মনে করেন কোন হোটেল কত স্টার দেওয়া সেটার ওপর হোটেলের সার্ভিস নির্ভর করে? আসলে এই ধারণাটা সম্পূর্ণ ভুল। স্টার এর উপর নির্ভর করে ঐ হোটেলে কি ধরণের সুবিধা আছে। যেমনঃ ওয়াইফাই, সুইমিং পুল ইত্যাদি।

ঘটনা ১২ঃ

আপনাকে যদি হোটেল থেকে Card Key দেওয়া হয় আপনি অবশ্যই সেটি আপনার মোবাইল থেকে দূরে রাখবেন। কারণ, মোবাইল ফোন অনেক সময় এই Card Key মুছে ফেলে যার কারণে কার্ড পরবর্তীতে ঠিক মতন কাজ করে না।

ঘটনা ১৩ঃ

আপনি কি Continental Breakfast এর নাম শুনেছেন? Continental Breakfast এর নাম এসেছে UK এর একটি দ্বীপ থেকে। আর এই Breakfast পুরো UK তে খাওয়া হয়।

ঘটনা ১৪ঃ

অনেক হোটেল আছে যেগুলোতে আপনার সকল পেমেন্ট করতে হয় Credit-Card এর মাধ্যমে। তাই, আপনার  Credit-Card এ যদি টাকা না থাকে তবে আপনাকে আদালত পর্যন্তও যেতে হতে পারে।

ঘটনা ১৫ঃ

আপনি যখন কোনো হোটেলে থাকবেন তখন খেয়াল রাখবেন উক্ত হোটেলটি আপনার জন্য প্রযোজ্য কিনা। কারণ, ছোট হোটেলগুলো সাধারণত তৈরি করা হয় ভ্রমণকারীদের জন্য এবং বড় হোটেলগুলো হয় ব্যবসায়ীদের জন্য।

এখন তো জেনে গেলেন হোটেলের অনেক নিয়ম-কানুন। তাই, এখন দেরি না করে অন্যদেরও আর্টিকেলটি শেয়ার করে জানার সুযোগ করে দিন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া