Eye Tech 24 https://www.eyetech24.com/2020/08/blog-post_24.html

আপনার পছন্দই আপনার সমন্ধে সকল সত্য প্রকাশ করবে

'অধিকাংশ মানুষ নিজের থেকে অন্যকে অনেক বেশি জানে,' কথাটি যেমন যুক্তিযুক্ত তেমনই সত্য। মনোবিজ্ঞানে অনেক ধরনের পরীক্ষা আছে যেগুলোর মাধ্যমে আপনি নিজেকে চিনতে এবং জানতে পারবেন। এগুলো আপনার ব্যক্তিত্বের অনেক গোপন দিকগুলোকে তুলে ধরবে যেগুলো আপনার অজানা। তাই আপনাদের জন্য নিয়ে এলাম মনোবিজ্ঞানের দুটি পরীক্ষা যার মাধ্যমে আপনি আপনার ব্যক্তিত্বের গোপন দিকগুলোকে জানতে পারবেন যা আপনার অজানা। তাই দেরি না করে পরীক্ষা দুটি একবার চেষ্টা করে দেখুন।


পরীক্ষা ১ঃ হুইচ গার্ল



আপনার মতে ছবির পাঁচটি মেয়ের মধ্যে কোন মেয়েটি সবথেকে সুন্দর? পরিস্কারভাবে চিন্তা করুন। এরপর আপনার মতামত আপনার কাছে রাখুন এবং পরীক্ষাটির মজা বুঝতে ধৈর্য ধরে পড়তে থাকুন এবং নিচের পরীক্ষণীয় মতামতগুলো থেকে নিজের ব্যক্তিত্বকে জানুন।

গার্ল ১ঃ

আপনি যদি ১ নং মেয়েটিকে পছন্দ করেন তবে আপনি একজন শান্তশিষ্ট এবং আত্মবিশ্বাসী ব্যক্তি। বাঁধাবিঘ্ন এবং চ্যালেঞ্জ কখনও আপনাকে রুখতে পারে না। আপনি প্রত্যেকটি সমস্যা মাথা ঠাণ্ডা রেখে সমাধান করেন। আপনি পরিবর্তনকে ভয় পান না এবং আপনি যেটা করতে চান সেটা উদ্যমের সাথে করেন। জীবনে আপনি যেটা চান সেটা দেরিতে হলেও অর্জন করেন। আর এ সবকিছু বোঝাই আপনি একজন সাহসী ব্যক্তি।

গার্ল ২ঃ 

আপনি যদি ২ নং মেয়েটিকে পছন্দ করেন তবে আপনি একজন সামাজিক ব্যক্তি এবং যেকারো সাথে সহজে মিশতে পারেন। যদিও আপনার আচারনে সাদাসিধা ভাব পাওয়া যায় তবুও আপনি জানেন আপনার লক্ষে কিভাবে আপনি পৌছতে পারবেন। একজন সামাজিক ব্যক্তি হবার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার এমন সামাজিক আচারনের জন্য আপনার অনেক বন্ধু আছে। আপনি সর্বদা হাসিখুশি থাকেন এবং খারাপ সময়েও আপনি খারাপকে নিজের হৃদয়ে পৌঁছাতে দেন না। তবে এত কিছুর পরও আপনি একজন সেনসেটিভ পারসন। তাই অনের মুখের একটা খারাপ শব্দ আপনাকে মারাত্নক আঘাত করতে পারে। 

গার্ল ৩ঃ

আপনি যদি ৩ নং মেয়েটিকে পছন্দ করেন তবে আপনি একজন লাজুক এবং বিনয়ী ব্যক্তি। আপনি সহজে অন্য কারও সাথে মিশতে পারেন না এবং সবার সাথে খাপ খাওয়াতে আপনার সময় লাগে। একজনকে ভালোভাবে জানার পর আপনি নিজেকে তার কাছে প্রকাশ করেন। আপনি আপনার পরিকল্পনা অনুসারে সব কিছু দেখতে পছন্দ করেন। তাই স্বতঃস্ফূর্তা আপনার চারিত্রিক বৈশিষ্ট্য নয়। আপনি কোনো ঝামেলা পছন্দ করেন না এবং অন্যকারো অনুভুতি আপনি বোঝার চেষ্টা করেন। তাই আপনি যাকে ভালবাসেন তার খুশির জন্য আপনি যেকোনো কিছু ত্যাগ করতে প্রস্তুত। এছাড়াও আপনি ঐকতান পছন্দ করেন তাই আপনি নিজের সাথে অনেক সময় কাটাতে চান।

গার্ল ৪ঃ

৪ নং মেয়ে পছন্দ করলে আপনি একজন ধীরস্থির মানুষ। তাই আপনাকে দ্বিধাই ফেলানো বা বিব্রত করা খুবই কঠিন। আপনি আপনার হৃদয় থেকে মনকে বেশি প্রাধান্য দেন। আপনি জানেন আপনি অনেক বেশি অর্জন করতে পারেন কারণ আপনি যেই সমস্যা পড়েন সেটা সমাধান করতে পারেন। দৃঢ়প্রতিজ্ঞ ও গর্বিত হবার পাশাপাশি আপনি একজন সুশীল ও সদয় ব্যক্তি। যদিও আপনি একজন দৃঢ়প্রত্যয়ের মানুষ তবুও আপনি অন্যকে বোঝার চেষ্টা করেন এবং তাদেরকে সাহায্যের জন্য এগিয়ে আসেন।

গার্ল ৫ঃ

৫ নং মেয়েটিকে পছন্দ করলে আপনি এখন অধ্যবসায়ী ও স্বাধীন চেতনার মানুষ। আপনি যেকোনো সময় দরকার পরলে নিজেকে পরিবর্তন করতে প্রস্তুত। তাই আপনি অনেক সহজে নিজের লক্ষে পৌঁছাতে পারেন। অন্যকেও আপনাকে সাহায্য করতে এলে নিজের আত্মবিশ্বাস ও স্বনির্ভরতার জন্য আপনি তাদের সাহায্য নেন না। আপনার জিদ অনেক বেশি হওয়াই আপনার বিশ্বাস থেকে কেউ আপনাকে সরাতে পারে না। নতুন কোনো মানুষের সাথে মিশতে পারা আপনার জন্য কঠিন কিছু না। আর যারা আপনার মনে জায়গা করে নেয় তারা আপনার উপর অনেক বিশ্বাস রাখে। 

আমি ১ নং মেয়েটিকে বেছে নিলাম। আপনার কোনটা পছন্দ? মতামত কমেন্ট সেকশনে জানান। 

পরীক্ষা ২ঃ সাইকোলজিকাল পিকচার গেইম


A:

আপনি যদি সবার আগে A বর্ণটি পরিস্কার দেখতে পারেন তবে আপনি একজন সোজা সাপটা এবং বিশ্বাসযোগ্য মানুষ। আপনি নিজের উদাহরণ দিয়ে অন্যকে উৎসাহ দিতে চান। যদিও আপনি বিশ্বাসযোগ্য এবং সরল মনের মানুষ তবুও আপনি বিশ্বাসঘাতকতা কে সহজভাবে নেন না। তাই যারা আপনার সাথে বিশ্বাসঘাতকতা করেন তারা আপনার জীবনে বেশি দিন থাকতে চান না। 

O:

সবার আগে O বর্ণটি দেখতে পেলে আপনি প্রাকৃতিকভাবে একজন সমস্যা সমাধানদাতা। আপনি যেকোনো সমস্যার জন্য দ্রুত একাধিক সমাধান দিতে পারেন। তাই আপনার আসেপাশের মানুষজন আপনাকে অনেক বেশি সম্মান, শ্রদ্ধা ও ভালবাসে। কাউকে দেখানোর জন্যে নয়, নিজের থেকেই আপনি সর্বদা এক ধাপ এগিয়ে থাকতে চান। 

R:

আপনার চোখে যদি সবার আগে R বর্ণটি পরে তবে আপনি একজন উচ্চ পর্যবেক্ষণশীল মানুষ। এর পাশাপাশি আপনি একজন পারফেকশনিস্ট যেটা আপনাকে অনেক ছোট বিষয়গুলোর ওপর ফোকাস করতে সাহায্য করে। আপনি কোনো কাজ পেলে সেটা শেষ করার জন্য আপনি নিজের আরামের ঘুম ত্যাগ করতেও দ্বিধা করেন না। আর আপনি আপনার জীবনে সবকিছু সাজান গোছানো চান। 

S:

S বর্ণটি আগে দেখতে পেলে আপনি বুঝবেন আপনি এখন ধীরস্থির বুদ্ধিমান মানুষ এবং জটিলতা ও ঝামেলা পছন্দ করেন না। আপনি যদি কোনো ঝামেলাপূর্ণ মুহূর্তের সম্মুখীন হন তবে সেটাতে মুখমুখি হবার বদলে আপনি সেটা এড়িয়ে যান। যদিও অনেকে আপনার এমন আচারন দেখে মনে করতে পারে আপনি একজন ভিতু প্রকৃতির মানুষ। কিন্তু এটা আপনার শক্তিমত্তা এবং এটা আপনাকে ধীরস্থির ও ফোকাসড থাকতে সাহায্য করে। এ কারনে বেশিরভাগ মানুষ আপনার ভিতরের নিশ্চলতাকে নষ্ট করতে পারে না। 

T:

আপনি যদি T বর্ণটি আগে দেখেন তবে আপনি জন্মেছেন একজন অগ্রনেতা হবার জন্য। জীবনের প্রতিটি ক্ষেত্রে আপনি নীতি মেনে চলেন। কারণ এটা আপনাকে আপনার মন নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। আপনাকে যারা চেনে তারা আপনাকে একজন বুদ্ধিমান ও পার্থিব মানুষ বলে অবিহিত করেন। আপনার মাথায় সর্বদা কোনো না কোনো অভিপ্রায় থাকে যেটা আপনাকে আপনার কাজে লেগে থাকার জন্য সবসময়ই উৎসাহ দেয়। এছাড়াও আপনি প্রাই সবকিছুই একটু বেশি নিয়ন্ত্রন করতে চান। তাই কোনো সমস্যা আপনাকে হতাশ করতে পারে না। 

E:

আপনি যদি সবার আগে E বর্ণটি দেখেন তবে আপনি একজন উদ্ভাবনী এবং শিল্পিসুলভ রুচিসম্পন্ন। আপনার কল্পনা যে কতটা সমৃদ্ধ মানুষ সেটাই কল্পনা করতে পারে না। এছাড়াও আপনি বিভিন্নভাবে নিজেকে তুলে ধরতে পছন্দ করেন। যদিও আপনার এমন আচরণ অনেক মানুষ নেতিবাচকভাবে নিতে পারে, তবে, আপনার সততা দেখে বাস্তবে তারা আপনাকে পছন্দ করে। এছাড়াও আপনার সাথে থেকে তারা তৃপ্তি অনুভব করেন যে কারণে আপনার অনেক বন্ধু আছে। 

আমি নিজেকে একটু হলেও এ পরীক্ষার মাধ্যমে জানতে পেরেছি। তো আপনি নিজেকে কতটুকু জানলেন? 
  


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নতুন পোস্টের নটিফিকেশন পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া