Eye Tech 24 https://www.eyetech24.com/2020/08/blog-post_28.html

১০ টি সেরা ইভেন্ট প্ল্যানিং অ্যাপস

সারা বছরই জুড়ে কোন না কোন ছোট খাটো অনুষ্ঠান অথবা ইভেন্ট আমাদের লেগে ই থাকে। হোক সেটি কারো জন্মদিনের অনুষ্ঠান কিংবা ছোট খাটো পার্টি, বা কারো ট্রিট।

আর এসকল ইভেন্ট গুলোর আয়োজন করা কিংবা পরিকল্পনা সুষ্ঠুভাবে করা দরকার আমাদের। কেননা সুষ্টু পরিকল্পনা করার মাধ্যমে আপনার ইভেন্ট আরো আনন্দময় হয়ে উঠবে, এবং ইভেন্টে যোগ দেয়া সকলে প্রশংসায় মুখরিত করবে। 



আপনার ইভেন্ট যেন আরো আনন্দময় হয় এবং আয়োজন করতে সহজ হয়, আপনাকে আয়োজন করার ক্ষেএে সাহায্য করতে পারে, সে জন্য আমরা ১০ টি সেরা ইভেন্ট প্ল্যানিং অ্যাপস রিভিউ নিয়ে এসেছি। 

এই অ্যাপস গুলো এন্ড্রোয়েড ব্যবহার কারিরা Google Play Store পাবেন, এবং আইফোন ব্যবহার কারিরা App Store পাবেন।


ইভেন্ট প্ল্যানিং অ্যাপ এর কাজঃ


এখন আপনি হয়তো ভাবছেন, এই অ্যাপস গুলোর কাজ কি? এবং এটি আমাদের কিভাবে সাহায্য করতে পারে প্ল্যানিং এর ক্ষেএে? 

আচ্ছা বিষয় টি আমি আপনাকে ক্লিয়ার করছি। এই অ্যাপস গুলোর মাধ্যামে আপনি সব ধরনের ফিচার ই পাবেন যা আপনাকে সুষ্টু ভাবে আপনার ইভেন্ট কিংবা অনুষ্ঠানে সম্পন্ন করতে সাহায্য করবে।

যে যে ফিচার গুলো পাবেন তার কয়েকটি হলো, যেমন ধরুন আপনার ইভেন্টে দিন গুলো কাউন্ট ডাউন এর অপশন রয়েছে এই এপস গুলোতে, তাছাড়া কোন কিছুর লিস্ট দিয়েছেন আপনি সেটা ও রয়েছে এখানে। 

রেডিমেট লিস্ট রয়েছে, চাইলে আপনি কাস্টম লিস্ট ও তৈরি করতে পারবেন। কি কি ক্রয় করা উচিৎ কোথায় কি বাজেট ধরেছেন। কোন গেস্ট কি পছন্দ করবে তার লিস্ট, গেস্টদের তালিকা।

ইভেন্টের নিয়মাবলী গুলো এখানে লিস্ট করতে পারবেন, এবং রিমাইন্ডার চালু করে রাখতে পারবেন। নোট, ক্যালেন্ডার সহ রেডিমেট ইভেন্ট পোস্টার, ইনভাইটেশন কাস্টমাইজেশন এর মাধ্যমে চমকে দিতে পারবেন। কিছু কিছু অ্যাপস এর এমন ও ফিচার রয়েছে যেখানে গেস্টদের সাথে চ্যাটিং করার ও অপশন রয়েছে।


এছাড়াও আরো অনেক অপশন রয়েছে যা অ্যাপস গুলোর ফ্রী পাশাপাশি প্রিমিয়াম ভার্সনে আরো বেশি পাওয়া যাবে। চলুন দেখে আসি অ্যাপস গুলো।


1. Party & Event Planner Lite


সাদামাটার মধ্য অসাধারণ আরো একটি অ্যাপস। এই অ্যাপসটি iOS ব্যবহারকারিদের জন্য তৈরিকৃত। তাই আপনি যদি Android ব্যবহারকারি হন, তাহলে এই অ্যাপসটি Install করতে পারবেন না। নিরাশ হওয়ার কারণ নেই। আমরা পরবর্তি লিস্টে Android ব্যবহারকারী দের জন্য অ্যাপস গুলো দেখতে পারবো।

এই অ্যাপসটির যে দিক গুলো আমার ভালো লেগেছে তা হলোঃ

১ম, আপনি কাস্টম একটি মেমো পাচ্ছেন যেখানে আপনার যা যা প্রয়োজন নিজের মতো করে লিখতে পারবেন, বা লিস্ট তৈরি করতে পারবেন। 

২য়, ফিচার হলো রেডিমেট মেমো রয়েছে যেখানে আপনি সহজে লিস্টিং করতে পারবেন চাইলে।

৩য়, গেস্ট দের ক্যাটাগরি লিস্ট করতে পারবেন। অর্থাৎ, কোন গেস্ট কি খাবার পছন্দ করে এবং পানীয় হিসেবে কি পান করতে পছন্দ করবেন তার লিস্ট ও বানাতে পারবেন এটির মাধ্যমে।


অ্যাপসটি আপনি চাইলে প্রিমিয়াম ভার্শন ক্রয় করতে পারেন এবং ফ্রিতে চাইলে চালাতে পারেন। অ্যাপসটি App Store মধ্যে রয়েছে।

Download From App Store

2. Any.do 


Any.do অ্যাপটিতে ডার্ক মোড রয়েছে যার কারণে অ্যাপসটি ভিতর ফিচারগুলো দেখতে সত্যিই খুব সুন্দর এবং কম্ফোর্টেবল। এই অ্যাপসটিতে রিমান্ডের অপশন ও রয়েছে যেটি আপনাকে ইভেন্টের দিন প্রত্যেকটি মুহূর্ত যা যা আপনি সেট করে রেখেছেন তা সব আপনাকে মনে করিয়ে দিবে সহজে। এই অ্যাপস টি ও ইউজার ফ্রেন্ডলি।

অ্যাপস টির ফ্রি ভার্সন এবং প্রিমিয়াম ভার্সন দুটি রয়েছে। অ্যাপসটি আপনি চাইলে প্রিমিয়াম ভার্শন ক্রয় করতে পারেন এবং ফ্রিতে চাইলে চালাতে পারেন। অ্যাপসটি প্লে স্টোর এবং অ্যাপ স্টোর মধ্যে রয়েছে।

Download From App Store Or Play Store

3. Asana


অ্যাপসটি সত্যি একটি অসাধারণ। এটির ইন্টার ফেস অনেক সুন্দর। এবং আপনি এই এপসটির প্রো ভার্সন ব্যবহার করতে পারেন। কারণ এটির ফ্রি ভার্সন এর থেকে প্রো ভার্সন আমার মতে বেস্ট।

অ্যাপস টির ফ্রি ভার্সন এবং প্রিমিয়াম ভার্সন দুটি রয়েছে। অ্যাপসটি আপনি চাইলে প্রিমিয়াম ভার্শন ক্রয় করতে পারেন এবং ফ্রিতে চাইলে চালাতে পারেন। অ্যাপসটি প্লে স্টোর এবং অ্যাপ স্টোর মধ্যে রয়েছে।

Download From App Store Or Play Store

4. Evernote


আপনি যখন চাচ্ছেন আপনার অনুষ্ঠান কিংবা ইভেন্ট সম্পূর্ণ আপনার মনের মতো করে সাজাতে এবং তার প্লেনিং ও আপনার মাথায় আছে, তাহলে Evernote অ্যাপসটি আপনার জন্য।

সব ধরনের ফিচার গুলো রয়েছে এই অ্যাপস এ যা যা প্রয়োজন একটি ইভেন্ট সাকসেসফুল ভাবে শেষ করার জন্য। 

অ্যাপস টির ফ্রি ভার্সন এবং প্রিমিয়াম ভার্সন দুটি রয়েছে। অ্যাপসটি আপনি চাইলে প্রিমিয়াম ভার্শন ক্রয় করতে পারেন এবং ফ্রিতে চাইলে চালাতে পারেন। অ্যাপসটি প্লে স্টোর এবং অ্যাপ স্টোর মধ্যে রয়েছে।

Download From App Store Or Play Store

5. To:Day


কেউ যদি বলে আমায়, আমার মতে এখানে একদম সিম্পল এর মধ্য বেস্ট ইভেন্ট প্ল্যানিং অ্যাপস কোনটি। আমি তাহলে এটি সিলেক্ট করে দিবো।

একদম সিম্পল সহজ ইন্টার ফেস, এবং কাউন্ট ডাউন অপশন রয়েছে। সাথে রয়েছে নোটিফিকেশন অপশন ও। তাই এক কথায় অসাধারণ একটি অ্যাপস এটি।

অ্যাপস টির ফ্রি ভার্সন এবং প্রিমিয়াম ভার্সন দুটি রয়েছে। অ্যাপসটি আপনি চাইলে প্রিমিয়াম ভার্শন ক্রয় করতে পারেন এবং ফ্রিতে চাইলে চালাতে পারেন। অ্যাপসটি iOS ব্যবহার কারিদের জন্য, অ্যাপ স্টোর মধ্যে রয়েছে।

Download From App Store

6. Event Planner


সিম্পলের মধ্য একদম লাইট ওয়েট এর একটি অ্যাপস। এটি আমাকে সত্যি আকষিত করেছে। এটির ফিচার গুলোর জন্য। যে যে ফিচার গুলো একটি ইভেন্ট ফুল ফিল করার জন্য প্রয়োজন রয়েছে সেটির সব ফিচার গুলোই ফ্রি তে রয়েছে এই অ্যাপস এ। 


অ্যাপস টির ফ্রি ভার্সন এবং প্রিমিয়াম ভার্সন দুটি রয়েছে। অ্যাপসটি আপনি চাইলে প্রিমিয়াম ভার্শন ক্রয় করতে পারেন এবং ফ্রিতে চাইলে চালাতে পারেন। অ্যাপসটি শুধুমাত্র Android ব্যবহারকারীদের জন্য। তাই প্লে স্টোর মধ্যে পাবেন এটি।

Download From Play Store

7. PartyMaker


পার্সোনাল কোন ইভেন্ট যদি আয়োজন করতে চান এক্ষেএে এই অ্যাপসটি সত্যি কার্যকর একটি অ্যাপস। যে সব ফিচার গুলো আমার খুব ভালো লেগেছে তা হলো: 

ডিজিটাল ইনভাইটেশন, গেস্ট দের সাথে চ্যাটিং, প্রাইভেট ক্লাউড স্টোরেজ রয়েছে। অর্থাৎ এক একথায় অসাধারণ একটি অ্যাপস ছোট খাটো ইভেন্ট কিংবা পার্টি আয়োজন এর ক্ষেএে।

অ্যাপস টির ফ্রি ভার্সন এবং প্রিমিয়াম ভার্সন দুটি রয়েছে। অ্যাপসটি আপনি চাইলে প্রিমিয়াম ভার্শন ক্রয় করতে পারেন এবং ফ্রিতে চাইলে চালাতে পারেন। অ্যাপসটি শুধু  iOS ব্যবহারকারীরা ইনেস্টল করতে পারবেন।

Download From App Store

8. Plan It Out


ছোট খাটো পার্টি আয়োজনের ক্ষেএে, যেমন ধরুন ব্যাচেলর পার্টি বা পুরোতন বন্ধুদের নিয়ে একদিন বাসায় অনুষ্ঠানের আয়োজন করলেন। সে ক্ষেএে এটি একটি বেস্ট অ্যাপস।

এই অ্যাপস এ পাওয়ারফুল কিছু পোস্টার, ইনভাইটেশন ডিজাইন রয়েছে যা সত্যি দৃষ্টিনন্দন। এ ছাড়াও আরো কিছু ফিচার রয়েছে যা সত্যি অসাধারণ। 

অ্যাপস টির ফ্রি ভার্সন এবং প্রিমিয়াম ভার্সন দুটি রয়েছে। অ্যাপসটি আপনি চাইলে প্রিমিয়াম ভার্শন ক্রয় করতে পারেন এবং ফ্রিতে চাইলে চালাতে পারেন। অ্যাপসটি  Android এ ইনেস্টল করতে পারবেন।

Download From Play Store

9. Planner Pro


Planner Pro হচ্ছে একটি কমপ্লিট ইভেন্ট পরিকল্পনা অ্যাপস যেটি আপনাকে সাহায্য করবে আপনার ইভেন্টের তারিখের দিন আপনাকে মনে করিয়ে দেওয়ার জন্য। আপনার প্লেনিং গুলো নোট করে রাখতে পারেন। অ্যাপসটি মধ্যে বেশ কিছু ফিচার রয়েছে যেগুলো আপনার খুব ভালো লাগবে। Planner Pro এপস টি অপশন গুলো একদম সহজ, এবং অ্যাপসটি ইউজার ফ্রেন্ডলি।

অ্যাপসটি আপনি চাইলে প্রিমিয়াম ভার্শন ক্রয় করতে পারেন এবং ফ্রিতে চাইলে চালাতে পারেন। অ্যাপসটি প্লে স্টোর এবং অ্যাপ স্টোর মধ্যে রয়েছে।

Download From App Store Or Play Store


10. Google Tasks


Google Tasks হলো গুগল এর একটি ফ্রী অ্যাপস, আপনি অন্য সব অ্যাপের মতো বেসিক সব ফিচার ই এই অ্যাপস এ পাবেন। 

অন্যান্য সকল অ্যাপস যখন ফ্রী এবং প্রিমিয়াম ভার্সন নিয়ে প্রতিযোগিতায় নেমেছে। সেই যায়গায় গুগল সকলের জন্য সম্পূর্ণ ফ্রীতে এই অ্যাপস টি দিচ্ছে। যেটির মাধ্যামে আপনি আপনার ইভেন্ট আয়োজনের জন্য অনেক ফিচার ই সব ফ্রীতে পাবেন।

খুশির কথা হলো এটি App Store এবং Play Store দুই যায়গায় রয়েছে, এবং ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

Download From App Store Or Play Store


আশাকরি আপনাদের থেকে কন্টেন্টটি সম্পূর্ণ ভালো লেগেছে। কমেন্ট করে মন্তব্য জানাবেন। এবং আমাদের Ordinary It সাথে ই থাকুন।

ধন্যবাদ। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নতুন পোস্টের নটিফিকেশন পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া