Eye Tech 24 https://www.eyetech24.com/2020/08/shopify-store.html

জেনে নিন Shopify Store তৈরি করার নিয়মাবলি

Shopify হল এমন একটি প্লাটফর্ম যেখানে আপনি পারবেন আপনার Online Shop তৈরি করতে। এটি একটি পেইড প্লাটফর্ম যেখানে আপনাকে প্রতিমাসে কিছু টাকা দিয়ে আপনার Online Shop এর বিজনেস করতে হবে। এই আর্টিকেলে আমি আপনার জন্য নিয়ে এসেছি Shopify Store তৈরি করার নিয়মাবলি। তাই, দেরি না করে এখনই আর্টিকেলটি পড়ে ফেলুন।



সাইনআপ উইথ Shopify:

সর্ব প্রথম Shopify.Com এ গিয়ে আপনার ইমেইল অ্যাড্রেস দিয়ে একটি অ্যাকাউন্ট খুলুন। আপনি অ্যাকাউন্ট খোলার সময় কিছু প্রশ্ন পাবেন যেমনঃ আপনার বৃত্তান্ত, আপনার প্রোডাক্ট কি ধরণের ইত্যাদি। সবগুলো প্রশ্নের উত্তর সঠিকভাবে দিন। এসব শেষ করার পর I'm Done বাটনে ক্লিক করে পরের ধাপে যান। 

সেটআপ করুন Online Shop:



আপনি এখানে আপনার প্রোডাক্ট আপলোড করতে পারবেন এবং আপনার ইচ্ছা মতন আপনার Online Shop সাজাতে পারবেন।

Theme বা Layout নির্বাচন করুনঃ



আপনি এবার আপনার Online Shop এর Theme নির্ধারণ করুন। আপনি Shopify এ ফ্রী অনেক থিম পাবেন। আপনি যদি HTML কিংবা CSS জেনে থাকেন তবে আপনি আপনার Theme গুলো পরিবর্তন করতে পারবেন। তবে, আপনি যদি কোডিং না জেনে থাকেন তবে সমস্যা নেয়। আপনি Shopify Experts থেকে কোডিং এক্সপার্ট পেয়ে যাবেন।

Theme Store:

আপনি Themes.Shopify.Com. থেকে আপনার পছন্দ মতন Theme আপনার Online Shop এর জন্য নির্বাচন করুন। আপনি কিছু Theme আপনার প্রয়োজন পড়লে কিনতেও পারেন। 

Functionality Review:

আপনার Theme নির্ধারণ করার সময় Theme এর ওপর ক্লিক করে Theme সম্পর্কে বিস্তারিত জেনে নিন। এটি সব ডিভাইসে ঠিক মতন দেখাবে কিনা ইত্যাদি সহ আপনি আরও বিস্তারিত পেয়ে যাবেন এখানে।

Theme Preview:

Theme আপনার Online Shop এ কেমন দেখাবে সেটা বোঝার জন্য View Demo তে ক্লিক করুন। এরপর আপনি Preview Theme In Your Store নামে একটি বাটন পাবেন। ওটাতে ক্লিক করুন। 

Get The Theme:

আপনার Theme পছন্দ হয়ে গেলে আপনি Publish as my Shop’s Theme বাটনে ক্লিক করুন। আপনি যদি আপনার Theme পরবর্তীতে পরিবর্তন করতে চান তবে আপনি পরিবর্তন করতে পারবেন।

অ্যাড করুন আপনার প্রোডাক্ট:




আপনি Product>All Product>Add Product এ গিয়ে আপনার প্রয়োজনমত প্রোডাক্ট অ্যাড করুন। আপনার প্রোডাক্ট অ্যাড করা হয়ে গেলে প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিত দিতে ভুলবেন না। এছাড়াও, আপনার প্রোডাক্টের ছবি আপলোড করার সময় ভাল ছবি আপলোড করবেন। এগুলো আপনার Online Shop এর রেটিং গুগলে অনেক বেশি বাড়াবে। আর সব কিছু শেষ করার পর Save Product বাটন এ প্রেস করে আপনার  প্রোডাক্ট সেভ করে রাখুন। আর আপনি অবশ্যই কালেকশন অব প্রোডাক্ট ফিচার ব্যবহার করবেন। কারণ, এটা ক্রেতাদের প্রোডাক্ট খুঁজতে অনেক বেশি সহায়তা করবে। 

পেমেন্ট সিস্টেমঃ

ক্রেতারা ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড কিংবা ভিসা কার্ডের মাধ্যমে পেমেন্ট করতে পারবে। তবে পেমেন্টের থেকে কিছু অংশ পাবে Shopify। 

শিপিং প্রসেসঃ

আপনি আপনার Shopify সেটিংসে গিয়ে আপনার শিপিং রেট জানতে পারবেন। আপনার শিপিং রেটের ওপর কিন্তু আপনার Online Shop এর জনপ্রিয়তা নির্ভর করবে। তাই, সর্বদা এই বিষয়ে সতর্ক থাকুন। 

নিন, এবার আপনার Online Shop রেডি। আশা করছি আপনার ব্যবসা যাত্রা শুভ হোক। আর আর্টিকেলটি শেয়ার করে আপনার পরিচিতদেরও জানিয়ে দিন Shopify সম্পর্কে। 




অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নতুন পোস্টের নটিফিকেশন পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া