Eye Tech 24 https://www.eyetech24.com/2020/08/youtube.html

জেনে নিন Youtube এর ভিডিও ভিউইং এক্সপিরিএন্স বাড়ানোর উপায়

আপনি কি আপনার Youtube ভিডিও কুয়ালিটি নিয়ে সন্তুষ্ট নন? আপনার Youtube ভিডিও কুয়ালিটি বাড়াতে চান? তবে এই আর্টিকেলটি আপনার জন্য।



Enhance For Youtube:

আপনি এই একটি ক্রম এক্সটেন্সানে একসাথে অনেকগুলো সুযোগ সুবিধা পাবেন। যেমনঃ Add-block, Multiplayer ইত্যাদি। এছাড়াও আপনি আপনার ভিডিও উইন্ডো ছোট বড় এমনকি সিনেমা মোডও ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে আপনি আরও পারবেন ভলিউম এবং প্লেব্যাক স্পীড নিয়ন্ত্রন করতে। এছাড়াও আপনি যদি আপনার Youtube থিম পছন্দ করে না থাকেন তবে আপনি এই এক্সটেন্সানের মাধ্যমে আপনার Youtube থিম পছন্দ মতন পরিবর্তন করতে পারবেন।

ডাউনলোডঃ Google Chrome || Mozilla FireFox

Youtube Flash Player:

আপনি যদি তথ্য প্রযুক্তির সাথে অনেক বেশি পরিচিত হন তবে আমি আশা করছি আপনি Youtube Flash Player এর নাম শুনেছেন। আপনি Youtube Flash Player ব্যবহার করলে অনেক ধীর গতির কম্পিউটার কিংবা নেটওয়ার্ক থাকলেও তার মধ্যে অনেক ভালো ভিডিও কুয়ালিটি পাবেন। কারণ, আপনার ইন্টারনেটের গতি যখন অনেক কম থাকে তখন Youtube Flash Player স্বয়ংক্রিয়ভাবে বাফারিং করে। যার ফলে বাফারিং একটু বেশি হলেও আপনি ধীর গতির ইন্টারনেটে HD কুয়ালিটির ভিডিও দেখতে পাবেন।

ডাউনলোডঃ Google Chrome || Mozilla FireFox

SmartVideo For YouTube:

আপনি যদি Youtube এ HD কুয়ালিটির ভিডিও দেখতে চান কিন্তু সর্বদা 320P এর গ্রুপে পড়ে থাকেন তবে SmartVideo For YouTube আপনার জন্য। কারণ, এই এক্সটেন্সানটিতে আপনি পাবেন Smart Buffering এর সুযোগ। এতে আপনি যদি অনেক বেশি Buffering এর সম্মুখীন হন তবে সেটা থেকে আপনি মুক্তি পাবেন। এছাড়াও, আপনি এখানে পাবেন আপনার Buffering নিয়ন্ত্রন করার সুযোগ। যার কারণে আপনি Buffering শেষ হবার পর আপনার ভিডিও দেখতে পারবেন কিংবা আপনি আপনার ইচ্ছা হলে Buffering এর একটু পরপর ভিডিও দেখতে পারবেন। 

ডাউনলোডঃ Google Chrome || Mozilla FireFox

YouTube Plus:

YouTube Plus আপনার জন্য নিয়ে এসেছে দারুন কিছু সুবিধা। যেমনঃ Pop-Out-Window। আপনি এটি ব্যবহার করে আপনার YouTube উইন্ডো স্ক্রীনের যেকোনো জায়গায় রাখতে পারবেন। তাই, ভিডিও চলাকালীন সময় আপনি পারবেন কমেন্টগুলো পড়তে। এছাড়াও আপনি আপনার ভিডিওগুলো নিজের মতন সিরিয়ালি সেট করে দেখতে পারবেন। চ্যানেল ব্লকার এর সব থেকে বড় সুবিধা। কারণ, আপনি এটি ব্যবহার করে যেকোনো YouTube চ্যানেল ব্লক করতে পারবেন।

ডাউনলোডঃ Mozilla FireFox

YouTube Control Center:

আপনি এই এক্সটেন্সান ব্যবহার করে অনেকগুলো YouTube সেটিংস নিয়ন্ত্রন করতে পারবেন। আপনি আপনার ইচ্ছা মতন এই এক্সটেন্সানে সেটিংসগুলো সেট করে রাখবেন যেমনঃ ভলিউম, প্লে ব্যাক স্পীড ইত্যাদি। এতে আপনার প্রত্যেক ভিডিও আপনার এই নির্ধারিত সেটিং মেনে চলবে। 

ডাউনলোডঃ Google Chrome || Mozilla FireFox

Video Preview:

আপনি YouTube এ কোনো ভিডিও চালানোর সময় Thumbnail ট্যাবে অনেক ভিডিও দেখবেন। এই ভিডিওগুলো হয়তোবা আপনার ভালো লাগতে পারে আবার খারাপ লাগতে পারে। কিন্তু সেটা ভিডিও চালানোর আগে কিভাবে বুঝবেন? Video Preview সেটআপ করে আপনি ভিডিওগুলোর ওপর আপনার মাউসের কার্সর রেখে ভিডিওর কিছু অংশ দেখতে পাবেন যেটা আপনাকে ভিডিও সম্পর্কে কিছু ধারণা দেবে। 

ডাউনলোডঃ Google Chrome || Mozilla FireFox

Audio Only Youtube:

আপনি যদি Youtube ভিডিও অডিও হিসেবে দেখতে চান তবে আপনি এই এক্সটেন্সানটি অবশ্যই ব্যবহার করবেন। আপনি আপনার ভিডিওকে অডিওতে কনভার্ট করবেন এটির মাধ্যমে।

ডাউনলোডঃ Google Chrome

তাই দেরি না করে এখনই আপনার ব্রাউজারে সেটআপ করে নিন এক্সটেন্সানগুলি। আর, আর্টিকেলটি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া