Eye Tech 24 https://www.eyetech24.com/2021/01/4-popular-free-offline-messaging-apps.html

জনপ্রিয় ৪টি ফ্রি অফলাইন ম্যাসেজিং অ্যাপস । 4 popular free ofline messaging apps

 



ইন্টারনেট ব্যাবহার কারীদের জন্য সুখবর । কেননা আজ আমরা ফ্রি অফলাইন ম্যাসিজিং অ্যাপস নিয়ে কথা বলবো । যারা ইন্টারনেট ব্যাবহার করেন তাদের কাছে ইন্টারনেট ডাটা কেনাটা অত্যান্ত বিরক্তিকর । যা অনেকেই এই ডাটা প্যাক কেনা থেকে বিরত থাকতে চান । যার জন্য আপনাদের কিছু ফ্রি অফলাইন ম্যাসিজিং অ্যাপস নিয়ে কথা বলবো । যার জন্য আপনাকে পুরো পোস্টটি পড়ে শেষ করতে হবে ।


 ১।  Bridgefy:

এই অ্যাপসটি অনেক পূর্বে থেকে জনপ্রিয়তা পেয়েছে । যখন Honkong এ বিক্ষভ চলছিল তখন এটি একে অন্যের সাথে যোগাযোগ করার জন্য ব্যাবহার করা হয়েছিল । যুগের সাথে সাথে এর জনপ্রিয়তা বেড়েই চলছে ।তবে এটি ৩ টি পদ্ধতিতে ম্যাসেজ পাঠিয়ে থাকে । ব্যাক্তি থেকে ব্যাক্তি মোডে ,ব্রডকাস্ট মোডে ও মেশ মোডে  । এই অ্যাপসটি ব্যবহার অনেক সহজ ,সকলেই বুঝতে পারে । তবে এটি ইন্টারনেট সংযোগেও ম্যাসেজ করা যায় ।




 ২ । signal offline Messenger :

বর্তমান যুগে সেরা অফলাইন অ্যাপস হিসেবে পরিচিত । Bridgefy মতো কিছুটা ব্যাবহার কিন্তু এতে মেশ  এর পরিবর্তে সিগন্যাল অফলাইন মেসেঞ্জার ডাইরেক্ট ওয়াইফাই ব্যবহার করে থাকে ।100 মিটার এর আওতাধীনে একে অপরের বার্তা প্রেরণ করে থাকে। এতে আপনি অডিও-ভিডিও-ছবি পাঠাতে পারেন এছাড়াও গ্রপ মেসেজ এর অপশন রয়েছে ।এমন কোন জায়গা আছে যেখানে নেটওয়ার্ক থাকে না সেখানে আপনি এটি ব্যবহার করতে পারেন । কিন্তু দুঃখের বিষয় হলো এ টি আই ও এস ( Ios ) অপারেটিং সিস্টেম এর জন্য উপযুক্ত নয়।



৩ । Peer Chat :

অফলাইন মেসেজের জন্য আপনার মোবাইলে পার চ্যাট(Peer Chat )টি অন্যতম একটি চ্যাটিং সাইট । বার্তা প্রেরণ করার জন্য এটি ওয়াইফাই ও ব্লটথ ব্যবহার করে নেটওয়ার্ক সিস্টেম তৈরি করে । এটি গ্রপ মেসেজিং এবং  পিয়ার টু পিয়ার সাপোর্ট দিয়ে থাকে । এগুলোর সমস্ত ডাটা সুরক্ষিত রাখার জন্য ডেটা এনক্রিপ্ট ব্যবহার করা হয়  । যার জন্য এটি হ্যাকার না  অ্যাপসথেকেও নিরাপদ । তবে এটির এখনো আপডেট মডেল আসেনি তবে পরবর্তীতে আসবে আশা করা যায় ।






৪ । Near Peer :

নেয়ার পার অ্যাপসটি শুধু এন্ড্রয়েড ফোনের জন্য কার্যকরী । এর বার্তা গুলো প্রেরণ করার জন্য ওয়াই-ফাই রেডিও ব্যবহার করে  মেশ  নেটওয়ার্ক তৈরি করে । অ্যাপটিতে আপনি গ্রপ বার্তা প্রেরণ করার সুযোগ পেয়ে থাকবেন  । এটির কোন ধরনের এরিয়া সিলেক্ট করে দেওয়া নেই বলে সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় বার্তা প্রেরণের সুবিধা প্রয়োগ করে থাকে ।ডেভেলপার এনক্রিপশন সম্পর্কে অ্যাপসটি  কোন ও ধারণা দেয়নি ।




আশা করি আপনারা পোস্টি পড়ে বিনা খরচে মেসেজ পাঠাতে সক্ষম হবেন ।


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া