Eye Tech 24 https://www.eyetech24.com/2021/01/chat-on-skype-without-account.html

একাউন্ট ছাড়াই চ্যাট করুন স্কাইপিতে । Chat on Skype without an account



মাইক্রোসফট কোম্পানি  ইন্টারনেটে যোগাযোগ সেবায় নতুন স্কাইপি এবং অত্যন্ত প্রয়োজনীয়  একটি ফিচার ব্যবস্থা চালু করেছে (https://www.skype.com/en/blogs) আপনি আপনার নিজস্ব স্কাইপি একাউন্ট ব্যবহার করে অন্যদেরকে ভিডিও বা চ্যাটিং, অডিও কলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন । আপনার বিপরীত প্রান্তে থাকা ব্যবহারকারীর কোনো স্কাইপি একাউন্টে সাইন-ইন করার প্রয়োজন পড়বে না । অর্থাৎ  কোনো বন্ধুর যদি স্কাইপি একাউন্ট না থাকে তাহলেও আপনি আপনার বন্ধুর সাথে স্কাইপিতে যোগাযোগ করতে পারবেন ।



উন্নত ভার্সনের স্কাইপি উইন্ডোজ,ম্যাক ও ওয়েব অ্যাপে নতুন এই সুবিধাটি পাবেন । যার জন্য আপনাকে প্রথমত স্কাইপি লগ ইন করে উইন্ডোজের উপরের দিকে বামদিকে থাকা (+New) অপশনে ক্লিক করবেন।



 স্কাইপি একাউন্টে লগইন না করেও স্কাইপি যোগাযোগ করতে পারবেন এবং ডাউনলোড করুন এই লিংকে: 

ডাউনলোড লিংক

এছাড়াও আপনার কম্পিউটারে থাকা স্কাইপি অ্যাপের ‘হেল্প’ অপশনে গিয়ে ‘চেক ফর আপডেটস’ সিলেক্ট করুন । যেখান থেকে আপনি স্কাইপি অ্যাপ আপডেট করতে পারবেন ।

এছাড়াও আপনি ফায়ারফক্স 41 ভার্সনে ব্রাউজারটির ভেতরে বিল্ট-ইন ইনস্ট্যান্ট মেসেজিং অপশন দেওয়া হয়েছে যেটির মাধ্যমে শুধু ব্রাউজার থেকে বন্ধুদের সাথে যোগাযোগ করতে পারবেন । এতে আলাদাভাবে কোনো যোগাযোগ সার্ভিস যেমন, হোয়াটসঅ্যাপ ,ফেসবুক মেসেঞ্জার,  প্রভৃতিতে সাইন-ইন করার প্রয়োজন পড়বে না । এ ফিচারটির নাম হলো ‘ফায়ারফক্স হ্যালো’ যেটি ওয়েবআরটিসি(wabe R T C) প্রযুক্তি ব্যবহার করে থাকে ।



পোস্টটি পড়ে উপকৃত হলে আরও আকর্ষনীয় পোস্ট এই লিংক থেকে পড়ুন । 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া