Eye Tech 24 https://www.eyetech24.com/2021/01/keep-free-backup-of-all-your-videos.html

আপনার সকল ভিডিও ,অডিও এবং ইমেজ অনলাইনে ফ্রি ব্যাকআপ রাখুন । Keep a free backup of all your videos, audios and images online


দৈনন্দন জীবনে আমরা কত বিভিন্ন গুরুত্বর্পূনো প্রয়োজনীয় তথ্য ব্যাবহার করি । যেমন ,অডিও ,ভিডিও ও ইমেজ ইত্যাদি । কিন্তু এই সকল তথ্য আমাদের সচেতনতার অভাবে হারিয়ে যায় । যার জন্য আপনাকে বড় ধরনের সমস্যায় পড়তে হতে পারে । এ সমস্যা থেকে আপনাকে রেহাই পেতে হলে  অনলাইনে আপনার সকল তথ্য রাখতে পারেন । কিন্তু কিভাবে তা রাখবেন এটা অনেকে জানেন না । এই তথ্য অনেক ধরনের উপায়ে রাখা যায় । যা সর্ম্ককে জানতে নিচোক্ত পুরো পোস্টটি পড়ে শেষ করতে হবে :


 ১ । আপনার আপলোড সাইজ কেমন হবে :

 ভিডিও ,অডিও এবং ইমেজ ফ্রি ব্যাকআপ নেয়ার জন্য গুগল ফটোসে  ২ ধরনের ভিডিও ,অডিও এবং ইমেজ সাইজ ব্যবহার করা যাবে । প্রথমত ‘অরিজিনাল কোয়ালিটি’ আরেকটি ‘হাই কোয়ালিটি’, । হাই কোয়ালিটি অপশনের মধ্যে ভিডিও ,অডিও এবং ইমেজ আপলোড করলে আপনি  অসংখ্য ভিডিও ,অডিও এবং ইমেজ আপলোড করে রাখতে  (ব্যাকআপ করার জন্য ) পারবেন । এটির ক্ষেত্রে ছবিগুলো কমপ্রেসড /রিসাইজড হয়ে সর্বাধিক ষলো (১৬) মেগাপিক্সেল পর্যন্ত মান রাখতে পারবে, যেটি মোবাইলে কিংবা কম্পিউটারে ভালভাবে দেখার জন্য উপযুক্ত । অডিও এবং ভিডিওর জন্য  আপনি আপলোড করার পর সর্বাধিক (১০৮০) পিক্সেল পর্যন্ত ভিডিও ও অডিও ব্যাকআপ হিসেবে রাখতে পারবেন । 

আপনি যদি জিমেইল অথবা  গুগল একাউন্টে খোলেন তবে আপনাকে গুগল  ১৫ জিবি ফ্রি ক্লাউড স্টোরেজ দিবে ।  যদি গুগল ফটোসে  আপনার ভিডিও ,অডিও এবং ইমেজ ‘অরিজিনাল কোয়ালিটি’তে আপলোড করতে চান, তখন আপনাকে এই ১৫ জিবি থেকে স্টোরেজ ব্যাবহার হবে ।যখন আপনার  ১৫ জিবি আপলোড হয়ে যাবে তখন  আপনার কোটা সর্ম্পূনো হবে । পরবর্তীতে আপলোড করতে হলে আপনাকে  স্টোরেজ স্পেস কিনে আর অন্য ফাইল এতে আপলোড করাতে হবে ।

২ । কিভাবে ব্যাকআপ নিবেন :

প্রথমে আপনাকে গুগল ফটোস অ্যাপ ডাউনলোড করে নিতে হবে যদি আপনি ফ্রি ব্যাকআপ ব্যবহার করতে চান । এ লিংক থেকে গুগল ফটোস অ্যাপ ডাউনলোড করতে পারবেন । পরবর্তীতে আপনার গুগল একাউন্ট ব্যাবহার করে গুগল ফটোস অ্যাপ লগইন করবেন । যার জন্য আপনি  যে যে ফোল্ডার থেকে ভিডিও ,অডিও এবং ইমেজ আপলোড করা হবে তা সিলেক্ট করে নিন । তবে সাবধান মোবাইলের জন্য নজর  রাখবেন যাতে মোবাইল ডেটায়  আপলোড হওয়ার অপশনটি বন্ধ করা থাকে । এক্ষেএে গুগল ফটোস অ্যাপের সেটিংস থেকে শুধু আপলোডের ওয়াইফাই  অপশন বাছাই করে রাখুন । 

এরপরে  যখনই আপনি কোনো নতুন  ভিডিও ,অডিও এবং ইমেজ ব্যাবহার করবেন, সেটিংস অনুসারে নেটে সংযুক্ত হলে সেসকল  ভিডিও ,অডিও এবং ইমেজ স্বয়ংক্রিয়ভাবে অনলাইনে আপলোড হয়ে যাবে । এক্ষেএে আপনি শুধু মোবাইলে না রেখে অনলাইনে এসকল কিছু রাখতে পারেন । এছাড়াও গুগলে আপলোডকৃত ছবি থেকে নতুন নতুন অ্যালবাম ,অ্যানিমেশন, ভিডিও,  কোলাজ ইত্যাদি তৈরি করেআপনাকে  প্রায়ই চমক দেখাবে । 



আশা করি পুরো পোস্টটি পড়ে আপনি আপনার গুরুত্বর্পূনো তথ্য অনলাইনে রাখতে দারুনভাবে সফল হবেন । এমন আরও উপকৃত পোস্ট পড়তে ক্লিক করুন এই লিংকে :  পোস্ট লিংক


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া