Eye Tech 24 https://www.eyetech24.com/2021/01/simple-rules-for-filling-captcha.html

ক্যাপচা পূরন করার সহজ নিয়ম | Simple rules for filling captcha

 




CAPTCHA(Completely Automated Public Turning Test to Tell Computers and Humans Apart) নামটি মানেই একটি সমস্যা । ইন্টারনেট ব্যাবহার কারিদের জন্য ক্যাপচা নামটি খুবই পরিচিত । আর এই ক্যাপচা অনেকের কাছে অত্যান্ত বিরক্তিকর । আর এই বিরক্তি থেকে মুক্তি পেতে হলে নিচের সর্ম্পূন  পোস্টি পরুন ।


১ । লিখিত ক্যাপচা:

এই ক্যাপচায় লিখিত ভাবে একটি যেকোন লেখা দিবে । যাতে নিচে  একটি ফাঁকা জায়কা থাকবে যেখানে লিখিত লেখাটি বসাতে হবে । লেখাটি ভালোভাবে দেখে বসাতে হবে যাতে ভুল না হয় , নইলে সর্ম্পূন কাজ হবে না । 




২ । ছবি যুক্ত ক্যাপচা :

এখানে একটি বিভিন্ন ছবি সংযুক্ত সর্ম্পূনো ছবি আসবে । যার উপরে একটি ছবি দেওয়া থাকবে ,সেই ছবির মতো অনূরুপ ছবিতে ক্লিক করতে করে সেগুলোকে সিলেক্ট করতে হবে । তারপরে এলাও করার বাটনে ক্লিক করতে হবে তাহলেই পূরন হয়ে যাবে ।


৩।গাণিতিক ক্যাপচা:

গাণিতিক সমস্যা একটি খুব সহজ সমস্যা । যাতে একটি কোড দেওয়া থাকবে অর্থ্যাৎ দুইটি সংখ্যা থাকবে যা সংখ্যা দুইটিকে যোগ করে দিয়ে নির্ধারিত স্হানে বসাতে ।অথবা সংখ্যা থাকবে যেগুলো লিখে পূরন করতে হয় । যার  উদাহরণ নিচে প্রর্দশিত করা হলো :





৪ । শব্দযুক্ত ক্যাপচা:

এই ধরনের সমস্যা ইন্টারনেটে প্রায়শই দেখা যায় । যার জন্য রোবট সহজেই তা বুঝতে পারে না । আর এখানে সংখ্যা বা অক্ষর দুটোই থাকতে পারে ,যেগুলো সমাধান করে পূরন করে দিলেই হয়ে যাবে । 



৫ । কনফিডেন্ট রিক্যাপচা :

এই সকল ক্যাপচার ক্ষেএে কিছু ছবি প্রর্দশিত করা হয় যা ছবিগুলোর নির্দেশ অনুযায়ী পূরন করতে হবে । যদি ছবি সঠিকভাবে পূরন করা না হয় তাহলে আপনার ফলাফোল সঠিক হবে না । যার একটি উদাহরণ নিচে দেখানো হলো :



এই সকল নিয়ম অনুযায়ী ক্যাপচা পূরন করলে আশা করি আপনার ক্যাপচা পূরন সমস্যা সমাধান হয়ে যাবে । এবং ক্যাপচা পূরন সমস্যা থেকে মুক্তি পাবেন ইনশাআল্লাহ ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া