Eye Tech 24 https://www.eyetech24.com/2021/02/2021-best-smartphones-for-2021.html

সেরা স্মার্টফোন 2021 । The best smartphones for 2021




বর্তমান একটি চমৎকার খবর তাইওয়ানের পলিট্রন টেকনোলোজিস তৈরি করেছে একটি স্বচ্ছ স্মার্টফোন প্রোটোটাইপ । কোম্পানিটি একটি ফোনে যথা সম্ভব  সর্বোচ্চ স্বচ্ছ হার্ডওয়্যার ব্যবহার করার চেষ্টা চালিয়েছে  । ফোনটির প্রাথমিক পর্যায়ে কোন নির্দিষ্ট অপারেটিং সিস্টেম ইনস্টল না করে শুধু  ডিভাইসটিতে তাদের আসল লক্ষ্য অর্থাৎ স্বচ্ছ ডিভাইস  ব্যবস্থা প্রদর্শন করা হয়েছে । এ ফোনে ক্যামেরাসহ ,মাল্টিটাচ ডিসপ্লে ও অন্যান্য মাল্টিমিডিয়া সিস্টেম সংযোগ করার ব্যবস্থাও রয়েছে ।





লক্ষ্য করে দেখবেন যে পলিট্রনের হ্যান্ডসেটের ছবির  দুইপাশ থেকেই অনবরত আলো চলাচল করতে করছে । কেবলমাএ ব্যাটারি, মেমোরি কার্ড ,মাইক্রোফোন,  সিম কার্ড ,স্পিকার,  এসব অংশ গুলোর কোনো স্বচ্ছ বিকল্প রাস্থা না থাকায় সেগুলো  স্মার্টফোনের পার্টসের মতই অস্বচ্ছ থাকবে ।



তবে অনেক পরিক্ষা লবদ্ধ আছে পুরোপুরি স্বচ্ছ হ্যান্ডসেট পাওয়ার জন্য । এবং সার্কিট বোর্ডের অনুরুপ  কিছু অংশকে স্মার্টগ্লাস প্রযুক্তিত দ্বারা ঢেকে দেওয়ার ব্যবস্থা আছে । পলিট্রনের স্মার্ট গ্লাস হলো এরকম একটি প্রযুক্তি যে যেটি  বিদ্যুৎবিহীন অবস্থায় গঠনকারী অনুগুলি ছড়ানো অবস্থায় থাকে যার ফলে গ্লাসটি মেঘলা সাদা বর্ণ ধারণ করে  । যখন বিদ্যুৎ প্রবাহ চালানো হয় তখন  সেগুলো নির্দিষ্ট একটি সজ্জায় অবস্থান করে যাতে তাদের মধ্য দিয়ে আলো নির্বঘ্নে  চলাচল করতে পারে ও সব একসাথে একে স্বচ্ছ দেখা যায় ।


আরও পড়ুন : ৪টি জনপ্রিয় অডিও ফাইল ফরমেট



এই নতুন  আবিষ্কার নিয়ে পলিট্রন  খুবই আশাবাদী । এমন একটি স্মার্টফোন যদি বাজারে আসে তাহলে সেটি নিঃসন্দেহে প্রতিযোগিতামূলক এক পণ্য হিসেবে লড়াই করবে । তবে খুব অল্প সময়ের মধ্যেই এই স্বচ্ছ স্মার্টফোন বাজারজাত করার আশাবাদ জানিয়েছেন তাইওয়ানের এই প্রতিষ্ঠানটি । তবে প্রশ্ন থেকে যায় যে ,কোন অপারেটিং সিস্টেম বেছে নিবে পলিট্রন  (এন্ড্রয়েড, উইন্ডোজ ফোন, উবুন্তু নাকি অন্যকিছু) ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া