Eye Tech 24 https://www.eyetech24.com/2021/02/how-to-backup-whatsapp-messages-on.html

কিভাবে হোয়াটসঅ্যাপ মেসেজ ব্যাকআপ দিয়ে রাখবেন । How to backup WhatsApp messages on Google Drive



দৈনন্দিন জীবনে প্রায় মানুষই স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ মেসেজে ব্যাবহার করে থাকে । আর এটি ব্যাবহারের ফলে  আপনি যতই স্মার্টফোন নির্ভরশীল  হয়ে উঠছেন আপনার গুরুত্বপূর্ণ সকল ডেটা  হারিয়ে যাওয়ার সম্ভাবনা ততই বৃদ্ধি পাচ্ছে  । আপনি এটা জেনে থাকবেন যে, হোয়াটসঅ্যাপ এর ব্যাবহারকৃত মেসেজগুলো সাধারণত  সার্ভারে সংরক্ষিত থাকেনা  ।যার  ফলে আপনি যদি আপনার  ডিভাইসকে পরিবর্তন করেন তবে আপনার চ্যাট হিস্ট্রি হারানোর প্রবল সম্ভাবনা থাকে ।





কিন্তু  এন্ড্রয়েডে ফোনে এ ধরনের ডেটা ব্যাকআপ রাখার জন্য একটি বিল্ট-ইন ব্যবস্থা চালু আছে । গুগল ড্রাইভ এর মাধ্যমে এন্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের মেসেজ, প্রোফাইল , তথ্য ব্যাকআপ  রাখতে পারবেন । কেননা ডেটা ব্যাকাপের জন্য হোয়াটসঅ্যাপ ,গুগল ড্রাইভ এর সাথে চুক্তি করে নিয়েছে  । যেখানে  হোয়াটসঅ্যাপের ৯০০ মিলিয়ন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী তাদের সকল ডেটা নিরাপদে রাখতে পারবেন ।


 





আরও পড়ুন : ক্যাপচা পূরন করার সহজ নিয়ম


 

এটিতে  চ্যাট হিস্ট্রি, ফটো ও ভিডিও ,ভয়েস ম্যাসেজ,  ব্যাকআপ রাখতে পারবেন । যার ফলে আপনি সকল ডেটা আপনার নতুন ফোনে হোয়াটসঅ্যাপ ইনস্টল দিয়ে রিস্টোর করে রাখাতে পারবেন ।। এবং  গুগল ড্রাইভে হোয়াটসঅ্যাপ ডেটা ব্যাকআপ রাখতে ও রিস্টোর করার পদ্ধতি দেখতে এই অফিশিয়াল লিংকে ক্লিক করুন  ।



অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া