Eye Tech 24 https://www.eyetech24.com/2021/02/how-to-track-lost-mobile-phone.html

হারিয়ে যাওয়া স্মার্টফোন ফিরিয়ে আনবেন কিভাবে । How to track lost mobile phone

 


বর্তমান যুগে এন্ড্রয়েড স্মার্টফোন সকলেই ব্যাবহার করে । আর এই ফোন অনেকের বিভিন্নভাবে চুরি হয়ে যায় । আর ওই চোরকে  ধরার জন্য চোরের পেছনে উদ্বিগ্ন হয়ে পড়ি যেটা মোটেই ভালো পরিকল্পনা নয় । যেখানে আপনি চোরকে ধরতে গিয়ে এতে হিতে বিপরীত হওয়ার সম্ভবনা থাকতে পারে । এন্ড্রয়েড স্মার্টফোন  অ্যাপসের মাধ্যমে চোরকে ধরার জন্য আমাদের পোস্টটি সম্পূর্নো পড়ে শেষ করতে হবে :



একটি সম্প্রতি সময়ে  বিবিসি নিউজ প্রকাশ করেছেন যে একজন ব্যক্তির চুরি হয়ে যাওয়া এইচটিসি স্মার্টফোন চুরি হওয়ায় চোরের ছবি তুলে পাঠাতে সক্ষম হয়েছে । কিন্তু বিবিসি নিউজ কোন অ্যাপসের মাধ্যমে চোরের ছবি তোলা হয়েছে তা নিশ্চিত করে দেয়নি । তবে আমরা সেটা আপনাকে জানাবো যে ,ওই কাজ করার জন্য  একটি অ্যাপস আছে যার নাম হলো  ‘সারবেরাস’ (Cerberus)


এ অ্যাপসের সাহায্যে ফোনের সামনের ক্যামেরা ব্যবহার করে ছবি তোলা যায়,তথ্য মুছে ফেলাসহ চোরের কন্ঠ রেকর্ডও করা যায় এমনটি সুবিধা আছে এই অ্যাপসে ।মূল বিষয়টি এমন যে আপনার এন্ড্রয়েড ফোন যদি হারিয়ে যায় কিংবা চুরি হয়ে যায়  তখন সেটি যার কাছে থাকবে ,এই অ্যাপটি তার ছবি তুলবে এবং আপনার নিকট ইমেইল করে দিবে । যার ফলে আপনি তাকে খুব সহজেই  চিনে ফেলতে পারবেন ।


আরও পড়ুন : জনপ্রিয় ৪টি ফ্রি অফলাইন ম্যাসেজিং অ্যাপ



আপনি এই অয়েবসাইট ঠিকানাটি ব্যাবহার করে বা ভিজিট করে অ্যাপটি দূর থেকেই  নিয়ন্ত্রণ করতে পারবেন  । এই অ্যাপটি  আপনাকে আপনার  ফোনের অবস্থান সঙ্ক্রান্ত ম্যাপ এবং অন্যান্য সকল তথ্যও দিতে পারবে । এছাড়াও আকর্ষনীয় বিষয় হলো এটি

অ্যালার্ম বাজানোসহ, কল লিস্ট দেখানো  ফিচার আইটেমও রয়েছে ।






 আপনি যেকোন মাধ্যমে প্লে স্টোর থেকে ‘সেরবেরাস’ এপ্লিকেশনটি ইন্সটল করতে পারবেন । তবে শর্ত যে  এন্ড্রয়েড ভার্সনটি অবশ্যই যেন ২.৩ এর উপরে হয় । এই এপ্লিকেশনটি ইন্সটল করতে আপনাকে পেইড করতে হবে ।যেটার দাম প্লে স্টোরে  ২.৯৯ ইউরো যা ৪ ডলারের সামন্য বেশি । আপনি গুগল প্লে’র এই  লিংকে থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন ।


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া