Eye Tech 24 https://www.eyetech24.com/2021/03/application-software.html

কম্পিউটারের ৬টি সেরা সফটওয়্যার ।

বর্তমান সময়ে প্রায় মানুষই কম্পিউটারের ব্যবহার করে থাকে । যেখানে কম্পিউটার ব্যবহার করতে গিয়ে নানান ধরনের সমস্যার সম্মুখীন হয় । এমন কিছু  সমস্যা রয়েছে যেগুলো সমাধান করা কষ্টকর । অথবা  কম্পিউটারে এমন কিছু গুরুত্বপূর্ণ সুবিধাজনক ফিচার রয়েছে যা আমরা অনেকেই জানিনা । এরকমই কিছু সফটওয়্যার রয়েছে যেগুলো আপনাকে অনেক উপকৃত করবে । এরকম গুরুত্বপূর্ণ কিছু সফটওয়্যার সম্বন্ধে জানতে হলে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকতে হবে : (কম্পিউটারের ৬টি সেরা সফটওয়্যার)


১ । Everything  software 


এই সফটওয়্যারটি আপনার কম্পিউটারের সমস্ত কিছু  দ্রুত খুঁজে বের করতে সাহায্য করে ।যার  সাইজ ১.৪এমবি  । আপনি যখন আপনার কম্পিউটারে কোন কিছু সার্চ করতে চান তাহলে অনেক বেশি সময় লেগে যায় কিন্তু যদি এভরিথিং অ্যাপ ব্যবহার করা হয় তাহলে খুব  দ্রুত ও সঠিক তথ্যটি খুঁজে বের করে দেয় । এছাড়াও আপনি যদি কোন ফাইল লক

করে রাখেন সে ফাইলটির তথ্যও বের করে দিবে ।(কম্পিউটারের ৬টি সেরা সফটওয়্যার)


 

২ । Unlocker software


এটি আকারে ছোট এবং সাইজ ৩৯৩ এমবি । এমন কিছু ফোল্ডার থাকে যেগুলো ডিলিট হয় না কিংবা দিলেই তো হল সেগুলো পুনরায় আবার চলে আসে ।  সে ক্ষেত্রে আপনি আনলকার সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন যেখানে আপনার তৈরিকৃত ফোল্ডারটি ডিলিট করে দেবে নিমিষেই ।(কম্পিউটারের ৬টি সেরা সফটওয়্যার)




৩ । Texter software


এটিও আকারের অত্যন্ত ছোট  এর সাইজ ৪৬২ কেবি ।আমরা যখন টাইপ করি কিংবা কোনোকিছু লিখি তখন সে লিখাটি লিখতে সময় লাগে । এটি ব্যবহার করাতে আপনি যদি

একটি ওয়ার্ড লিখেন তাহলে সেই বাক্যটি চলে আসবে যদি আপনি এর আগেও লিখেছিলেন ।এছাড়াও কোন ভুল বানান লিখলে সেই শুদ্ধ বানানটিও চলে আসবে । (কম্পিউটারের ৬টি সেরা সফটওয়্যার)



৪ । Unchecky software


এটিও একটি গুরুত্বপূর্ণ সফটওয়্যার যার সাইজ ১.২৯ এমবি । আপনি যখন আপনার কম্পিউটারে কোন কিছু ইন্সটল করতে থাকেন তখন অপ্রাসঙ্গিক কিছু সফটওয়্যার ইনস্টল হয়ে যায় যেখানে অনেক ভাইরাস ঢুকে পড়তে পারে । এবং আল্লাহকে সফটওয়্যারটি

ব্যবহার করলে আপনি যেটি ইন্সটল করতে যাচ্ছেন শুধু এই সফটওয়্যার টি ইন্সটল হবে ।(কম্পিউটারের ৬টি সেরা সফটওয়্যার)






৫ । Windirstat software


এই ইন্টারস্টেট সফটওয়্যারটির সাইজ ৬৩০ কেবি । এটি আপনার কম্পিউটারে রাখা ফোল্ডারের মধ্যে কতটুকু জায়গা আছে  কিংবাআর কত ধারণক্ষমতা নিতে পারবে তার কোন ভ্যালু দেখতে পাওয়া যায় না । কিন্তু এটি ব্যবহার করলে ফোল্ডারে কতটুকু জায়গা নিতে পারবে তা দেখাবে ।এছাড়াও ফাইল এর মধ্যে কোনটি বড় এবং কতটুকু তা ভিতরে দেখা যাবে বা কোনটিডিলিট করে দিবেন সেটি নির্দেশ করে ।এবং ফোল্ডারের আলাদা আলাদা রং প্রদর্শন করে । (কম্পিউটারের ৬টি সেরা সফটওয়্যার)


৬ । Ditto software


এই ডিটো সফটওয়্যারটির সাইজ ২১.৯ এমবি ।যার আকার সবচেয়ে বড় । এমন অনেক আছেন যারা একটি লিখা কপি করেছেন কিন্তু অন্য জায়গায় পেস্ট না আরেকটি লিখা কপি করে ফেলেছেন ।  যেখানে আপনি সেই আগের লিখাটি আর পাচ্ছেন না । সেক্ষেত্রে ভিডিও সফটওয়্যার ব্যবহার করলে আপনার কপি করা টেক্সটগুলো প্রদর্শন করতে থাকবে যেখানে আপনি চাইলেই আবার পুনরায় ফিরে পেতে পারেন । হতে পারে কপি করা লেখাটি খুবই গুরুত্বপূর্ণ । (কম্পিউটারের ৬টি সেরা সফটওয়্যার)






অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া