Eye Tech 24 https://www.eyetech24.com/2021/03/bangladesh-railway-e-ticketing-service.html

অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম ।

বর্তমান সময়ে  যাতায়াতের দূরত্ব ও সময়  সাশ্রয় করার একটি বড় মাধ্যম হলো  ট্রেন । যেখানে অন্যান্য যাতায়াত যানবাহনের চেয়ে একটু বেশি সুবিধা এবং নিরাপত্তা প্রদান করে থাকে । তবে এতে যাতায়াতের জন্য টিকিটের প্রয়োজন হয় ।  সেখানে আপনি সরাসরি স্টেশনে  অথবা অনলাইনে টিকিট কাটতে পারেন । প্রশ্ন হলো আপনি অনলাইনে কিভাবে টিকিট কাটবেন । খুব সহজে ট্রেনের টিকিট কাটতে  নিচের লেখাগুলো  অনুসরণ করুন : ( অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম )



অনলাইনে ট্রেনের টিকিট কাটাতে ধাপসমূহ :


১ । ট্রেনের টিকিট কাটার জন্য সর্বপ্রথম আপনাকে টিকিট কাটার একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে । ওয়েবসাইটে প্রবেশ করলে আপনি রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করবেন । এরপর একটি ফর্ম আসবে যেখানে আপনি আপনার সকল সঠিক তথ্য দিয়ে  ফরমটি পূরণ করবেন । এরপর Sing  up করলে আপনার মোবাইলে একটি ভেরিফিকেশন কোড যাবে। ( অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম )


২ । এরপর আপনি প্রথম পৃষ্ঠায় ফিরে যাবেন  । এরপর আপনার পছন্দ অনুযায়ী ফরমটি পূরণ করবেন ।  ফরমটি পূরণ করা হয়ে গেলে  Find এ  ক্লিক করুন । এরপর আপনি Dtails এ অপশনে ক্লিক করবেন । ( অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম )





৩ । এরপরের গুরুত্বপূর্ণ বিষয়টি হলো কিভাবে আপনি পেমেন্ট করবেন ।  তার জন্য আপনাকে অপশনে Purchase এ ক্লিক করতে হবে । এরপর আপনার ইমেইল অথবা মোবাইল নাম্বার বসান  এবং পাসওয়ার্ডটি বসিয়ে Log in করুন ।( অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম )


 

৪।  Log in করার পর  একটি পেজ আসবে সেখানে আপনি বিকাশ বা রকেট অথবা ভিসা কার্ড দিয়ে পেমেন্ট করতে পারবেন । এবং আপনার ট্রেনের টিকিট আপনার ইমেইলে পৌঁছে যাবে । ( অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম )



৫ । উপরোক্ত পন্থা অবলম্বন করলে আপনি দেশের যেকোনো জায়গায় বসে থেকে ট্রেনের টিকিট মাত্র কিছু সময়ের মধ্যে কেটে ফেলতে পারবেন । যেখানে আপনি আর সরাসরি স্টেশনে গিয়ে কাটার ঝামেলা থাকবে না । এবং আপনার আধুনিকতার পরিচয় ফুটে উঠবে । ( অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম )



আপনার জন্য আরও : মাত্র ২৫ টাকায় ১০০০ মিনিট


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া