Eye Tech 24 https://www.eyetech24.com/2021/03/bkash-account.html

বিকাশ একাউন্ট খোলার সহজ নিয়ম |

বর্তমান সময় টাকা লেনদেনের একটি বড় মাধ্যম হচ্ছে বিকাশ ।  যেখানে  প্রতিনিয়ত মানুষ খুবই  স্বাচ্ছন্দে বিকাশ একাউন্ট ব্যবহার করে যাচ্ছে । এই নিরাপত্তা উপর ভিত্তি করে অনেকেই চান বিকাশ একাউন্ট খুলতে ।  কিন্তু বিকাশ একাউন্ট কিভাবে খুলবেন ? আজ আপনাদের সামনে বিকাশ একাউন্ট খোলার সম্পূর্ণ বিস্তারিত আলোচনা হবে যেখান থেকে আপনি নিজেই ঘরে বসে বিকাশ একাউন্ট খুলতে পারবেন ।  যার জন্য শেষ পর্যন্ত সাথে থাকতে হবে : (বিকাশ একাউন্ট খোলার সহজ নিয়ম)



বিকাশ একাউন্ট খুলতে নিচের ধাপগুলো অনুসরণ করুন :

১ । বিকাশ একাউন্ট খুলতে হলে সর্বপ্রথম আপনাকে প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে । এই বিকাশ অ্যাপ প্লে স্টোর  ছাড়াও গুগল প্লে থেকে আপনি এটি ডাউনলোড করে ইনস্টল করে নিতে পারেন ।   আপনি যেখান থেকেই ডাউনলোড  করেন না কেন দুটোতেই কাজ করবে ।  বিকাশ অ্যাপ ডাউনলোড করতে ক্লিক করুন (বিকাশ অ্যাপ ) । (বিকাশ একাউন্ট খোলার সহজ নিয়ম)


.


২ । সর্বপ্রথম আপনাকে ইনস্টলকৃত  বিকাশ অ্যাপ এ প্রবেশ করতে হবে । এবং Register a  new account এ ক্লিক করবেন । এরপর আপনি যে নাম্বারে বিকাশ একাউন্ট খুলতে চাচ্ছেন সেই নাম্বারটি বসিয়ে দিন এবং নেটওয়ার্ক অপারেটরটি সিলেক্ট করে Confirm এ  ক্লিক করুন । এরপর আপনার একাউন্টের ভাষা সিলেক্ট করতে হবে । (বিকাশ একাউন্ট খোলার সহজ নিয়ম)




৩ । এরপর i agree তে ক্লিক করবেন এবং সাজেশনকৃত অপশন গুলো সম্পন্ন করবেন  যার জন্য আপনাকে Take Nid Photo  তে ক্লিক করুন । এরপর আপনার এনআইডি কার্ডের দুই পাশের ছবি তুলুন এবং আপনার এনআইডি কার্ডের সকল তথ্য চলে আসবে ও এটি একবার  এনালাইসিস করে নিবেন এবং Next এ  ক্লিক করুন । (বিকাশ একাউন্ট খোলার সহজ নিয়ম)



৪ । পরবর্তীতে আপনি জেন্ডার সিলেক্ট করে দিবেন মেয়ে হলে মেয়ে আর  ছেলে হলে ছেলে । এবং অন্যান্য অপশন গুলো আপনার সুবিধামতো  সিলেক্ট করবেন । এবং আবারও  Next এ  ক্লিক করুন  । এরপর আপনার একটি স্বচ্ছ ছবি তুলবেন । (বিকাশ একাউন্ট খোলার সহজ নিয়ম)




৫। এবং Continue ক্লিক করে আপনার মোবাইলের  ডায়াল  অপশনে গিয়ে (*247# ) ডায়াল করে 1 দিয়ে Send করে Active করুন । এরপর গুরুত্বপূর্ণ যেটি ,সেটি হল আপনার পিন নাম্বার যেটা খুব ভালোভাবে বসিয়ে  Send  করে দিন । এখানে আপনাকে নিশ্চিত করার জন্য দুইবার পিন কোড দিতে হবে । (বিকাশ একাউন্ট খোলার সহজ নিয়ম)



৬ । এগুলো সম্পন্ন হলে আপনি পুনরায় (*247# )ডায়াল করুন । এবং দেখতে পারবেন যে আপনার বিকাশ একাউন্ট খোলা সম্পূর্ণ হয়ে গেছে  । যেখান থেকে আপনি আপনার একাউন্টে সমস্ত তথ্য দেখতে পারবেন । (বিকাশ একাউন্ট খোলার সহজ নিয়ম)



আপনার জন্য আরও : সকল সিমে ইমার্জেন্সি ব্যাল্যান্স ধার নেয়ার উপায়

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া