Eye Tech 24 https://www.eyetech24.com/2021/03/buet-admission.html

BUET ভর্তি পরীক্ষা আবেদন করার নিয়ম ২০২০- ২০২১ ।

পৃথিবীর সবচেয়ে কঠিনতম পড়াশোনার মধ্যে ইঞ্জিনিয়ারিং হচ্ছে অন্যতম ।  তারই ভিত্তিতে বাংলাদেশের ইঞ্জিনিয়ারিং পড়াশোনার সবচেয়ে স্বপ্নের প্রতিষ্ঠান হলো Buet  ।  যেখানে সকলেই চাই ভর্তি হতে । কিন্তু কিভাবে ভর্তি হবে এবং অনলাইনে কিভাবে ভর্তি পরীক্ষার আবেদন করবে সেই সম্পর্কে অনেকেই জানেনা ।ঘরে বসে ভর্তির আবেদন করতে শেষ পর্যন্ত সাথে থাকতে হবে :  (BUET ভর্তি পরীক্ষা আবেদন করার নিয়ম ২০২০- ২০২১)


আবেদন করতে অনুসরণ :

১ । Buet এর  ভর্তি পরীক্ষার আবেদন করার জন্য সর্বপ্রথম আপনাকে একটি সার্চ ব্রাউজার বেছে নিতে হবে ।  এরপর Buet এর ওয়েবসাইটে প্রবেশ করতে হবে । Admission এ ক্লিক করে সেখানে কতগুলো নিয়মাবলী থাকবে যেগুলো মনোযোগ সহকারে পড়ার পর Start Application এ ক্লিক করতে হবে  ।(BUET ভর্তি পরীক্ষা আবেদন করার নিয়ম ২০২০- ২০২১)



২। এরপর Apply Now তে ক্লিক করতে হবে । এরপর একটি পেজ আসবে যেখানে আপনি (ক) অথবা (খ) সিলেক্ট করে নির্দেশ গুলো পূরণ করবেন এবং Continue  ক্লিক করবেন। 
(BUET ভর্তি পরীক্ষা আবেদন করার নিয়ম ২০২০- ২০২১)




৩। এরপরে আরেকটি ফর্ম আসবে যেখানে আপনার  সকল সঠিক তথ্য দিবেন । আপনার নাম,বাবার নাম ,মায়ের না, স্কুলের নাম  ইত্যাদি আরও তথ্য বসাতে হবে ।  বলা সাপেক্ষ এই ফরমটি মাত্র ১২০ মিনিটের মধ্যে পূরণ  করতে হবে । নইলে এর সময় অতিক্রম হয়ে গেলে আর হবে না । (BUET ভর্তি পরীক্ষা আবেদন করার নিয়ম ২০২০- ২০২১)



৪। এরপর আপনার মোবাইল নাম্বার বসাতে হবে যেটি খুবই গুরুত্বপূর্ণ ।  কারণ এই নাম্বারে আপনার সকল তথ্যাবলী যাচাইকরণ এবং সময় তারিখ জানানো হবে । এবং আপনি যদি উপজাতীয় অথবা অন্য কোন  জাতীয় হয়ে থাকেন তাহলে অপশন অনুযায়ী Yes অথবা No বসাতে হবে । (BUET ভর্তি পরীক্ষা আবেদন করার নিয়ম ২০২০- ২০২১)



৫। পরবর্তীতে আপনার একটি ছবি দিতে হবে ।  যার সাইজ   প্রস্থ ৩০০ এবং দৈঘ্য  ৩৫০ হতে হবে । এরপর আপনার একটি সিগনেচার দিতে হবে এবং একটি মোবাইল নাম্বার একাউন্ট ।  যার মাধ্যমে আপনি ফরমের পেমেন্ট পূরণ করবে । বিকাশ হলে ভালো হয় ।(BUET ভর্তি পরীক্ষা আবেদন করার নিয়ম ২০২০- ২০২১)





৬ । পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হওয়ার পর একটি লিখিত ক্যাপচা পূরণ করতে হবে ।  ক্যাপচা পূরণ হয়ে গেলে Preview এ ক্লিক করে Yes চাপ দিয়ে Submit করবেন । তাহলেই আপনার ভর্তি পরীক্ষার আবেদন সম্পূর্ণ হয়ে যাবে । (BUET ভর্তি পরীক্ষা আবেদন করার নিয়ম ২০২০- ২০২১)



আপনার জন্য আরও : বাজেট গেমিং ফোন ২০২১







অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া