Eye Tech 24 https://www.eyetech24.com/2021/03/how-to-install-windows-7.html

কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সহজ নিয়ম |


বর্তমান সময়ে প্রযুক্তির সাগরে ঢুকতে হলে সর্বপ্রথম যে ডিভাইসটির প্রয়োজন সেটি হলো কম্পিউটার ।যতই দিন যাচ্ছে কম্পিউটার ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে । এখন প্রশ্ন হচ্ছে কম্পিউটার কিনলে কি কম্পিউটারের  সবকিছু জানে ? এমন অনেক আছেন যারা কম্পিউটার কেনার পর কিভাবে কম্পিউটারকে উইন্ডোজ দিবেন সেটা জানেন না । যার ফলে তারা অজান্তেই কম্পিউটারের ক্ষতি করে বসে । কম্পিউটারে কিভাবে উইন্ডোজ দিতে হয় সে সম্পর্কিত আলোকচিত্র হবে যার জন্য শেষ পর্যন্ত আমাদের সঙ্গে মনোযোগ সহকারে থাকতে হবে : (কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সহজ নিয়ম)



কম্পিউটার উইন্ডোজ দিতে নিচের ধাপগুলো অনুসরন করুন


১ । উইন্ডোজ দেওয়ার জন্য আপনাকে সর্বপ্রথম আপনি কোন উইন্ডোজ ( 7 নাকি 10 )দিবেন সেটা নির্বাচন করতে হবে । এরপর ডিভিডি অথবা আপনার সংরক্ষিত উইন্ডোজটি আপনার কম্পিউটারে সেট করতে হবে । এরপর আপনার কম্পিউটারের সকল  সচল ব্রাউজারগুলো বন্ধ করতে হবে ।(কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সহজ নিয়ম)





২ । উইন্ডোজ দেওয়ার জন্য  প্রথমে আপনাকে আপনার কম্পিউটারের স্টার্ট বাটন ক্লিক করে Restart  বাটনে ক্লিক করতে হবে । Press and key লেখাগুলো আসলে আপনি আপনার কি-বোর্ডের যেকোনো লেখা লিখতে থাকবেন ।(কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সহজ নিয়ম)




৩ । এবং একটি পেজ দেখতে পাবেন যেখানে আপনি  Windows Setup Ems Enabled উপর মার্ক রেখে ইন্টার চাপ দিবেন ।এরপর একটি পেজ আসলে next  ক্লিক করে Install nowক্লিক করবেন l(কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সহজ নিয়ম)




৪ । এরপর কিছুক্ষণ অপেক্ষা করার পর একটি পেজ আসবে যেখান থেকে আপনি Windows  Ultimate সিলেক্ট করে next  করবেন l এরপর I accept the license terms  এ ক্লিক করে  নেক্সট করে দেবেন l এরপর Custom এ ক্লিক করবেন l(কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সহজ নিয়ম)





৫ । পরবর্তীতে Disk 0 partition 1 সিলেক্ট করে Drive option (advance) এ ক্লিক করুন এরপর ফরমেটে ক্লিক করে ok করতে হবে lএরপর আবার Disk 0 partition 1 সিলেক্ট করে next করে দিবেন l এরপর প্রসেসিং চলবে 100% না হওয়া পর্যন্ত(10-20 মিনিট ) অপেক্ষা করুন lএরপর কম্পিউটার  আপনি আপনি রিস্টার্ট হবে  l(কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সহজ নিয়ম)





৬ । তবে সাবধান এখানে পুনরায় Press and key লেখাগুলো আসবে কিন্তু এই মুহূর্তে কোন রকমের কিবোর্ড  কি  চাপা যাবেনা l নইলে আবার পুনরায় উইন্ডোজ শুরু হয়ে যাবে ।এরপর শুধু অপেক্ষা করতে থাকুন ।(কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সহজ নিয়ম)




৭ । তারপর একটি পেজ আসবে যেখানে আপনি আপনার কম্পিউটারের নাম অথবা পাসওয়ার্ড ব্যবহার করে নেক্সট করতে হবে এরপর Ask me Later এ ক্লিক করে দিবেন l এরপর আপনি সময় এবং তারিখ  সেট করে  নেক্সট করবেন l  এবং একটু অপেক্ষা করলেই আপনার কম্পিউটার ওপেন  যাবে যাবে ।

(কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সহজ নিয়ম)


আপনার জন্য আরও :বাজেট গেমিং ফোন ২০২১

অন্যদের সাথে শেয়ার করুন

1 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

  1. Nice Great post. Wonderful information and really very much useful. Thanks for sharing and keep updating Thank You so much for sharing this information. I found it very helpful.Thank you so much again.
    Tech

    ReplyDelete

নটিফিকেশন ও নোটিশ এরিয়া