Eye Tech 24 https://www.eyetech24.com/2021/03/national-id-card.html

ভোটার এন আইডি(NID) কার্ড ডাউনলোড করার পদ্ধতি ।

সাম্প্রতিক সময়ে অনেকেই ভোটার হয়েছেন ।  কিন্তু এখন পর্যন্ত স্মার্ট কার্ড  পান নি তবে আপনি অনলাইন থেকে কপি ডাউনলোড করতে চাচ্ছেন ।  যেখানে আপনি কিভাবে অনলাইন থেকে কপি ডাউনলোড করবেন বা আপনার তথ্য দেখবেন সে বিষয়ে আপনার কোনো ধারণা নেই ।  অনেকে জেনে থাকলেও আগের নিয়ম জানেন যেটা ইদানিং পরিবর্তন করা হয়েছে । অনলাইন  থেকে আপনার ভোটার এনআইডি কার্ড কপি করতে চাইলে  নিচের সম্পূর্ণ লেখাটি মনোযোগ  সহকারে পড়তে হবে : (ভোটার এন আইডি(NID) কার্ড ডাউনলোড করার পদ্ধতি)



ভোটার  এন আইডি কার্ড তথ্য ও ডাউনলোড করতে ধাপগুলো অনুসরণ করুন :



১ । সর্বপ্রথম আপনার মোবাইলে একটি সার্চ ইঞ্জিন  উন্মুক্ত করুন । গুগল ক্রোম  উন্মুক্ত  করলে ভালো হয় । ব্রাউজার ওপেন করার পর (Nation id card)  লিখে সার্চ দিন । এরপর National id card এ ক্লিক করবেন । এরপর হাতের বাম দিকের কর্নারে স্মার্ট জাতীয় পরিচয় পত্র  বিতরণ তথ্য লিখাটিতে ক্লিক করবেন  । (ভোটার এন আইডি(NID) কার্ড ডাউনলোড করার পদ্ধতি)





আরও পড়ুন : অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম



২ । এবং আপনি আপনার ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর এবং জন্মতারিখ  বসিয়ে লিখিত ক্যাপচাটি পূরণ করবেন ও ভোটার তথ্য দেখুন বাটনে ক্লিক করবেন  । এবং আপনার সকল তথ্য চলে আসবে ।  যেখান থেকে আপনি আপনার  ভোটার নাম্বার কপি করে  রাখুন । 
(ভোটার এন আইডি(NID) কার্ড ডাউনলোড করার পদ্ধতি)



৩ । পরবর্তী ধাপে  উপরের দিকে রেজিস্ট্রার লেখায় ক্লিক করবেন । তারপর তারপর রেজিস্ট্রার ফরম পূরণ করতে চাই  জায়গায় চাপ দিন । এরপর জাতীয় পরিচয় পত্র ফরম নম্বর এবং জন্ম তারিখ বসিয়ে ক্যাপচা পুরন করে সাবমিট করে দিবেন । এরপর বহাল এ ক্লিক করুন । (ভোটার এন আইডি(NID) কার্ড ডাউনলোড করার পদ্ধতি)



৪। এরপর একটি পেজ আসবে যেখানে আপনি আপনার সমস্ত তথ্য পূরণ করে (পরবর্তী) বাটনে ক্লিক করবেন । এরপর আপনি যে নম্বর দিয়ে আপনার এনআইডি কার্ড তৈরি করেছেন সে নাম্বারে একটি কোড  চলে  আসবে ।  আপনি চাইলে আপনার নাম্বারটি পরিবর্তন করতে পারেন । এবং (বার্তা পাঠান) বাটন এ  ক্লিক করবেন । (ভোটার এন আইডি(NID) কার্ড ডাউনলোড করার পদ্ধতি)



৫। পরবর্তীতে আপনাকে পাঠানো  কোডটি বসিয়ে বহাল এ ক্লিক করুন । এরপর আপনাকে  Tap to Nid Wallet লাল বাটনে ক্লিক করতে হবে ( যার জন্য আপনাকে আপনার Nid Wallet  ডাউনলোড করে নিতে হবে ) । ক্লিক করার পর আপনার ছবি স্ক্যান করতে বলবে । আপনাকে ছবি নড়াচড়ার নির্দেশ অনুযায়ী আপনার ফেসকেও একইভাবে  নাড়াতে হবে । এবং ঠিক বাটনে চাপ দিন । (ভোটার এন আইডি(NID) কার্ড ডাউনলোড করার পদ্ধতি)



৬। তারপর ( এড়িয়ে যান ) বাটনে ক্লিক করুন( আপনি পাসওয়ার্ড ভুলে গেলে সেট পাসওয়ার্ড বাটনে ক্লিক করবেন) । এরপর আপনার এনআইডি কার্ড চলে আসবে এবং ডাউনলোড লেখায় ক্লিক করবেন । এরপর Save বাটনে  ক্লিক করে দিবেন । তাহলে আপনার এন আই ডি কার্ড ডাউনলোড হয়ে যাবে । 

(ভোটার এন আইডি(NID) কার্ড ডাউনলোড করার পদ্ধতি)




অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া