Eye Tech 24 https://www.eyetech24.com/2021/03/rocket-account.html

রকেট একাউন্ট খোলার সহজ নিয়ম |


বর্তমান সময়ে সবচেয়ে সুরক্ষিত অর্থ রাখার সহজ পদ্ধতি হলো রকেট । যেখানে আপনি  আপনার ইচ্ছে মত অর্থ লেনদেন করতে পারবেন  ।  কিন্তু প্রশ্ন হলো রকেট একাউন্ট খুলবেন কিভাবে ? রকেট একাউন্ট খোলা সম্বন্ধে আজ আপনাদের সাথে সম্পূর্ণ আলোচনা করবো ।যেখান থেকে আপনি খুব সহজেই রকেট একাউন্ট খুলতে পারবেন । যার জন্য শেষ পর্যন্ত আমাদের সঙ্গে মনোযোগ সহকারে থাকতে হবে : (রকেট একাউন্ট খোলার সহজ নিয়ম)




রকেট একাউন্ট খোলার জন্য সর্বপ্রথম আপনাকে প্লে স্টোরে গিয়ে রকেট অ্যাপ ডাউনলোড করতে হবে । তারপর রকেট অ্যাপ এ প্রবেশ করে বাংলা অথবা ইংলিশ ভার্সন সিলেক্ট করে নিন। তারপর নেক্সট ক্লিক করুন ।তারপর মোবাইল নাম্বার অপশন এলে আপনি যে নাম্বার দিয়ে একাউন্ট করতে চাচ্ছেন সেই নাম্বারটি বসিয়ে দিন ।এবং পরবর্তী অপশন টি ক্লিক করুন। (রকেট একাউন্ট খোলার সহজ নিয়ম)







পরবর্তীতে হ্যাঁ অপশন আসবে তাতে ক্লিক করুন এবং অপারেটর নামক একটি আইকন আসবে । আপনি যে অপারেটিং নেটওয়ার্ক ব্যবহার করেন সেটি সেখানে বসিয়ে দিন এবং পরবর্তী ধাপ অনুসরন করুন ।এবং একটু অপেক্ষা করলেই আপনাকে একটি ফোন কল দেয়া হবে , সেই ফোনটি আপনি রিসিভ করবেন । এবং ফোন দিয়ে আপনাকে চার নম্বরের একটি পিন দিতে বলবে । আর এই পিন নাম্বারটি আপনার জন্য একান্ত গোপনীয় ।যেটা আপনি কারো সাথে শেয়ার করবেন না । (রকেট একাউন্ট খোলার সহজ নিয়ম)






তারপর আপনি পরবর্তী ধাপে আবার অপারেটিং নেটওয়ার্ক সিলেক্ট করবেন  । তারপর ঠিক আছে অপশন টি ক্লিক করে (ওটিপি কোড আছে) লিখায় ক্লিক করতে হবে ।  এরপর পিন নাম্বার অপশন এ পাটনার পিন নাম্বারটি বসিয়ে দিয়ে যাচাই করুন ক্লিক করুন ।  তারপর এলাও   অপশন ক্লিক করে পিন নাম্বার  বসান এবং লগ ইন করুন । তারপর নিবন্ধন সম্পন্ন করুন অপশনে ক্লিক করতে হবে ।তারপর শর্তবলি পড়ে  সমমত ক্লিক করুন ।(রকেট একাউন্ট খোলার সহজ নিয়ম)




এরপর পরবর্তী  ক্লিক করে আপনি যার নামে অ্যাকাউন্ট খুলতে যাচ্ছেন তার জাতীয় পরিচয় পত্রের সামনের অংশটির ছবি তুলুন  । তারপরে জাতীয় পরিচয় পত্রের পেছনের অংশের ছবি তুলুন এবং পরবর্তী ক্লিক করুন । এরপর অনুগ্রহপূর্বক অপেক্ষা করুন একটি স্লাইড  ঘুরবে । আপনার এনআইডি তথ্য দেখুন। 
(রকেট একাউন্ট খোলার সহজ নিয়ম)



তার পরবর্তীতে,


১ । জাতীয় পরিচয় পত্রের নম্বরটি ঠিক আছে কিনা দেখে নিন । 

২ । সেগুলোর যদি সম্পূর্ণ ঠিক থাকে তাহলে আপনি পরবর্তী অপশনটি ক্লিক করুন । 

৩ ।যার একাউন্ট খুলবেন  তার জেন্ডার সিলেক্ট করতে হবে ।

৪ ।এরপর অ্যাকাউন্ট খোলা ব্যক্তির বৈবাহিক অবস্থা, ধর্ম ও পেশা সিলেক্ট করতে হবে  ।

৫ । এরপর আপনার লেনদেনের অপশনটি ভালোভাবে ক্লিক করতে হবে ।(Personal দিতে পারেন ) এবং পরবর্তী অপশন ক্লিক করুন  ।

৬ ।এরপর গ্রাহকের ছবি তুলো অপশনটি আসলে পরবর্তী সিলেক্ট করুন । 

৭ । এরপর গ্রাহকের ছবি করুন যাতে গ্রাহকের চোখ  পিটপিট করে নড়তে থাকে ।

৮ । যদি চোখ বুজে ছবি উঠে যায় তাহলে রিটেক ক্লিক করতে হবে ।এবং ভালোভাবে লাইভ ছবি তুলে নেক্সট করতে হবে  ।

৯ ।এবং গ্রাহকের তথ্য সঠিক থাকলে নিশ্চিত ক্লিক করুন ।এবং ঠিক বাটন চাপুন । 

এরপর আপনি পুনরায় রকেট  অ্যাপে প্রবেশ করে নাম্বার দিয়ে লগ ইন করুন । (রকেট একাউন্ট খোলার সহজ নিয়ম)


এবং ব্যালেন্স দেখুন অপশনে ক্লিক করলে 20 টাকা ব্যালেন্স পাবেন । এরপর আপনি আপনার মোবাইলে ফোন সার্চ করলে ডায়াল অপশনে (*৩২২#) ডায়াল করুন । এরপর মাই এসি অপশন অর্থাৎ ৫লিখে সেন্ড করতে হবে । এবং ব্যালেন্স অপশনে ১ লিখে সেন্ড করতে হবে। এরপর  আপনার পিন নাম্বার দিন ।তাহলেই আপনার ব্যালেন্স দেখতে পাবেন ।(রকেট একাউন্ট খোলার সহজ নিয়ম)



অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া