Eye Tech 24 https://www.eyetech24.com/2021/04/covid-19-vaccine-registration.html

করোনা ভ্যাকসিন নিতে অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি |


বতর্মান সময়ে করোনা একটি মহামারী রোগ । যেটা ইতিমধ্যে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে । এই দুসাধ্য রোগের  ভ্যাকসিন তৈরিতে পুরো বিশ্ব উতলা । শেষ পর্যন্ত করোনার  ভ্যাকসিন আবিষ্কার করা হয় । যেটি এখন বাংলাদেশেও দেওয়া হচ্ছে । তার জন্য আপনাকে অনলাইনে সরকারি ওয়েবসাইটে গিয়ে  করোনা ভ্যাকসিন নিতে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে । তার জন্য কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে । আজ এ সম্বন্ধে কথা হবে ,তাই শেষ পর্যন্ত সাথে থাকুন : (করোনা ভ্যাকসিন নিতে অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি)



রেজিস্ট্রেশন করতে অনুসরণ : 


১ । করোনা  ভ্যাকসিন নিতে অনলাইনে রেজিস্ট্রেশন করতে একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে । তারপর একটি পেজ আসবে সেখানে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করুন অপশনটি ক্লিক করুন । সেখানে নিবন্ধন করুন অপশন থেকে নাগরিক নিবন্ধন সিলেক্ট করুন । (করোনা ভ্যাকসিন নিতে অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি)



২ । এরপর যে ভ্যাকসিন দিবে তার জাতীয় পরিচয়পত্র নম্বর ,জন্ম তারিখ এবং একটি লিখিত ক্যাপচা পূরণ করে যাচাই করুন বাটনটি চাপ দিন । (করোনা ভ্যাকসিন নিতে অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি)



৩ । পরবর্তীতে ব্যাক্তির সকল তথ্য প্রর্দশন করবে এবং আরও কিছু প্রশ্নের উওর ও রোগ সঠিক থাকলে অনুযায়ী  হ্যাঁ বা না অপশন সিলেক্ট করুন । এরপর ব্যক্তির ঠিকানা টিকা কেন্দ্র সিলেক্ট করে  ,  গ্রাম/পাড়া/মহল্লা লিখে সংরক্ষন করুন বাটনে চাপ দিন । (করোনা ভ্যাকসিন নিতে অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি)





৪ । এবং মোবাইল নম্বর লিখে , মোবাইলে পাঠানো OTP কোড দিয়ে নিবন্ধন সম্পন্ন করুন  বাটনে ক্লিক করুন । তাহলে আপনার  রেজিস্ট্রেশন সম্পূর্ণ হয়ে যাবে । এবং আপনাকে SMS এর মাধ্যমে করোনা ভ্যাকসিন দিতে যাওয়ার তারিখ সময় জানানো হবে । তবে আপনাকে অবশ্যই টিকা কার্ড সঙ্গে নিয়ে যেতে হবে । (করোনা ভ্যাকসিন নিতে অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি)




টিকা কার্ড নিতে অনুসরণ : 


১ । টিকা কার্ড নিতে আপনাকে উপরের দিকে  টিকা কার্ড  অপশনে  ক্লিক করতে হবে । এবং আপনাকে পুনরায় জাতীয় পরিচয়পত্র নম্বর ,জন্ম তারিখ এবং একটি লিখিত ক্যাপচা পূরণ করে যাচাই করুন বাটনটি চাপ দিতে হবে  । (করোনা ভ্যাকসিন নিতে অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি)


২ । এরপর একটি মোবাইলে OTP কোড যাবে ,যেটি বসিয়ে ভ্যাকসিন কার্ড ডাউনলোড  ক্লিক করুন । তাহলেই আপনি টিকা কার্ড ডাউনলোড করে নির্দিষ্ট সময়ে কেন্দ্রে উপস্থিত হবেন । ( ঘরে থাকুন , সুরক্ষিত থাকুন ) । (করোনা ভ্যাকসিন নিতে অনলাইন রেজিস্ট্রেশন পদ্ধতি)



আপনার জন্য আরও :  লকডাউনে বাইরে বের হওয়ার মুভমেন্টপাস আবেদন 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া