Eye Tech 24 https://www.eyetech24.com/2021/04/movementpass.html

লকডাউনে বাইরে বের হওয়ার পুলিশ মুভমেন্টপাস আবেদন ।

সাম্প্রতিক ১৪/০৪/২০২১ তারিখ থেকে লকডাউনে বাইরে বের হওয়ার জন্য পুলিশ মুভমেন্টপাস চালু করা হয়েছে । যেটি অনলাইন থেকে সংগ্রহ করতে হবে ।  লকডাউন পুলিশ মুভমেন্ট  টোকেন পেতে হলে আপনাকে  অনলাইনে আবেদন করতে হবে ।  আবেদন করা সম্পূর্ণ নিয়ম আজকে আলোচনা করব ।  তার জন্য শেষ পর্যন্ত সাথে থাকতে হবে : (লকডাউনে বাইরে বের হওয়ার পুলিশ মুভমেন্টপাস আবেদন)


আবেদন করতে হলে আপনাকে সম্পূর্ণ সঠিক তথ্য গুলো দিতে হবে ।  আপনি আবেদন করার পর সেই টোকেন পুলিশকে দেখানো মাত্রই ছেড়ে দিবে ।  এটি আপনি  প্রিন্ট  অথবা মোবাইলের ছবির মাধ্যমেও দেখাতে পারবেন । আবেদন করতে প্রয়োজনীয় কাগজপত্র :  (লকডাউনে বাইরে বের হওয়ার পুলিশ মুভমেন্টপাস আবেদন)


১ । আবেদনকারীর ছবি এনআইডি কার্ড বা জন্ম নিবন্ধন বা চাকরি আইডি অথবা স্টূডেন্ট  আইডি । 

২। আবেদনকারীর ছবি । 

৩।  এবং মোবাইল নম্বর । 



আবেদন করতে অনুসরণ :


১ । আবেদন করার জন্য সর্বপ্রথম  একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে ((ওয়েবসাইট লিংক)) ।  যেখানে আপনি প্রবেশ করার পর মোবাইল নম্বর এবং ক্যাপচা পুরন করে সাবমিট করে দিবেন ।  (লকডাউনে বাইরে বের হওয়ার পুলিশ মুভমেন্টপাস আবেদন)





২। এরপর আপনার জন্মতারিখ(এই ফরমেটে ০১০৬১৯৮৫) বসিয়ে নিশ্চিতকরণ করে  পুনরায় সাবমিট করে দিবেন । সাবমিট করার পর একটা ফর্ম আসবে ।  (লকডাউনে বাইরে বের হওয়ার পুলিশ মুভমেন্টপাস আবেদন)





৩। ফরমটি আসার পর সেখানে বিভিন্ন তথ্য দেওয়ার অপশন থাকবে । অপশন গুলোর সকল সঠিক তথ্য দিয়ে সেটি ভালোভাবে পূরণ করুন ।  বলা সাপেক্ষ, আপনার বের হওয়ার কারণ অপশনগুলোর বাইরে দিলে তা গ্রহণযোগ্য হবে না ।  (লকডাউনে বাইরে বের হওয়ার পুলিশ মুভমেন্টপাস আবেদন)



৪। এরপর আপনার বাইরে বের হওয়ার তারিখ ও সময় নির্ধারণ করতে হবে এবং আপনি সর্বোচ্চ ৩ ঘন্টার বেশি  মুভমেন্ট পাস ব্যবহার করতে পারবেন না । এবং আপনার এনআইডি কার্ড বা জন্ম নিবন্ধন বা চাকরি আইডি অথবা স্টূডেন্ট  আইডি যা-ই থাকুক না কেন তার নম্বরটি বসিয়ে দিতে হবে ।  (লকডাউনে বাইরে বের হওয়ার পুলিশ মুভমেন্টপাস আবেদন)



৫। আপনার সম্পূর্ণ ফরমটি পূরণ করা হয়ে গেলে ছবি সংযুক্ত করতে হবে যার জন্য ব্রাউজ  অপশনে  ক্লিক করতে হবে । এরপর সাবমিট করে দিন এবং এপ্রোভ লেখাটি আসলে মুভমেন্ট পাস ডাউনলোড করে নিবেন ।  যেটা আপনি  সাম্প্রতিক লকডাউনে নির্দ্বিধায় ব্যবহার করতে পারেন ।  (লকডাউনে বাইরে বের হওয়ার পুলিশ মুভমেন্টপাস আবেদন)



৬। এছাড়াও আপনি  করোনা  রোগীর আওতাভুক্ত আছেন কিনা তা নিজেই টেস্ট করুন । যার জন্য আপনাকে  ((লাইভ করোনা  ঝুঁকি টেস্ট ))ওয়েবসাইটে প্রবেশ করে টেস্ট করতে  পারবেন । আপনাকে যে প্রশ্নগুলো করা হবে সেগুলো সঠিকভাবে উত্তর দিতে হবে ।(লকডাউনে বাইরে বের হওয়ার পুলিশ মুভমেন্টপাস আবেদন)





অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া