Eye Tech 24 https://www.eyetech24.com/2021/04/national-nid-card.html

(NID) এন আইডি কার্ড আসল না নকল চেনার উপায় ।

সাম্প্রতিক এখন পর্যন্ত যাদের ১৮ বছর পূর্তি হয়েছে তারা অনেকে এনআইডি কার্ড দিয়ে গেছেন । তবে একটি বিষয় হলো সেই এনআইডি কার্ডটি কি আসল নাকি নকল ? যেখান থেকে আপনি কার্ডটি ব্যবহার করলে বিভিন্ন সমস্যায় পড়তে পারেন ।  তার জন্য আপনি ওয়েবসাইট থেকে এর সত্যতা যাচাই করে নিতে পারেন ।  এনআইডি কার্ড আসল না নকল সেটা চেনার জন্য শেষ পর্যন্ত আমাদের সাথে থাকতে হবে : (NID) এন আইডি কার্ড আসল না নকল চেনার উপায়)

এন আইডি কার্ড আসল না নকল চিনতে অনুসরণ :

১ । আপনার এনআইডি(NID)কার্ড আসল না নকল সেটা বোঝার জন্য সর্ব প্রথমে আপনার ডিভাইসের সার্চ ব্রাউজারে  গিয়ে NID লিখে সার্চ দিতে হবে । এরপর নির্দিষ্ট ওয়েবসাইটে প্রবেশ করুন, এরপর একটি ফর্ম দেখতে পাবেন ।(NID) এন আইডি কার্ড আসল না নকল চেনার উপায়)






২। সেই ফরমটিতে এনআইডি নম্বর  আইকনটি সিলেক্ট করে ,ফাঁকা শূন্যস্থানে এনআইডি নম্বর বসাতে হবে এবং জন্ম তারিখ সিলেক্ট করতে হবে । (NID) এন আইডি কার্ড আসল না নকল চেনার উপায়)





৩। এরপর একটি লিখিত ক্যাপচা থাকবে সেটি ভালোভাবে বসাতে হবে এবং ক্যাপচা বুঝতে অসুবিধা হলে ক্যাপচা রিফ্রেশ বাটন এ ক্লিক করলে নতুন ক্যাপচার পাবেন ।  তারপর ভোটার তথ্য দেখুন বাটনটি ক্লিক করবেন । (NID) এন আইডি কার্ড আসল না নকল চেনার উপায়)




৪। তাহলেই এনআইডি কার্ডের সমস্ত তথ্য চলে আসবে যেখান থেকে আপনি বুঝতে পারবেন আপনার এনআইডি কার্ডের  সঠিক তথ্য ।  যদি তথ্যগুলো সঠিক থাকে তাহলে আপনার এনআইডি কার্ড আসল  তবে যদি কোন ভুল তথ্য আসে তাহলে বুঝতে পারবেন যে এটি নকল এনআইডি  কার্ড । (NID) এন আইডি কার্ড আসল না নকল চেনার উপায়)



৫। এখানে বলা সাপেক্ষ যে এনআইডি নম্বরটি  কারো ১০ ডিজিটের এবং কারো ১৭ ডিজিটের  এই ধরনের দিয়েই আপনি এনআইডি কার্ড এর সত্যতা যাচাই করতে পারবেন ।  এতে কোন ধরনের বিরূপ প্রভাব ফেলবে না ।  কেননা বর্তমান সময় ১০ ডিজিটের এনআইডি কার্ড এবং পূর্বের এনআইডি কার্ড গুলো ডিজিট  সংখ্যা ১৭ । 

(NID) এন আইডি কার্ড আসল না নকল চেনার উপায়)


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া