Eye Tech 24 https://www.eyetech24.com/2021/12/blog-post.html

আমার জীবনের লক্ষ্য

   ভূমিকা 

এই পৃথিবীতে আমরা সবাই অল্পসময়ের জন্য আগমন করি। পৃথিবীতে  আমরা সবাই ক্ষণিকের অতিথি। এই অল্প সময়ের মধ্যে আমি নিজেকে এমন ভাবে গড়তে চাই যেন, আমি  পৃথিবীতে না থাকলেও যেন সবাই আমাকে মনে রাখে। 





পোস্টের সূচিপত্রঃ


জীবনকে নিয়ে আমার ভাবনা

ভালো ব্যবহার, সৎ, নিষ্ঠাবান, সততা, সাহসী, চিন্তাশীল সজীব মানুষ হিসেবে আমার ও আছে অনেক স্বপ্ন। সেই স্বপ্নের সফল বাস্তবায়নে আমি, নিজেকে তৈরি করবো একজন আদর্শবান মানুষ হিসেবে। আমি জানি একজন আদর্শবান মানুষ হতে হলে, নিজেকে গড়ে তুলতে নিজের চরিত্র, ভালো ব্যবহার, সৎ, নিষ্ঠাবান, সততা, সাহসী পরিশ্রমই হতে হবে। ভোগ বিলাসিতা প্রভাব-প্রতিপত্তির আমার কোন লোভ নেই, আমার জীবনের  লক্ষ্য আমি একজন আদর্শবান মানুষ হতে চাই । আমার মনের পিপাসা একটাই নিজেকে আদর্শবান রূপে গড়ে তোলা।  

আরো  পড়ুনঃ কিভাবে উইন্ডোজ ১০ এ Linux Bash সেটাপ করবেন 

লক্ষ্য নির্বাচনের সঠিক সময়

গুরুজনদের নিকট শুনেছি, ছাত্র জীবনেই ভবিষ্যৎ জীবনের বীজ বপনের সময়। এ সময় স্বপ্ন চিন্তা-ভাবনার যে বীজ বপন করা হয়, তাই ভবিষ্যৎ জীবনে বাস্তব রূপ লাভ করে। শুধু স্বপ্ন দেখলেই হবে না, স্বপ্নকে বাস্তবে রূপ দিতে হলে প্রয়োজন শ্রম সাধনা ও দৃঢ় মনোবল দিয়ে লালন করে বিকশিত করতে হয়। তাই জীবনের লক্ষ্যে উপনীত হওয়ার জন্য এখনি আমাকে জীবনের লক্ষ নির্বাচন করতে হবে। 

লক্ষ্য নির্বাচনের কারণ 

আমি একজন আদর্শবান মানুষ হতে চাই, কারণ আদর্শবান মানুষের সফলতা এই পৃথিবীতে ও পরকালেও। এই পৃথিবীতে একজন আদর্শবান মানুষ কে সবাই সম্মান করে, যুগে যুগে তাকে সবাই মনে রাখে।  একজন আদর্শবান মানুষ কে সবাই অনুসরণ করে, একজন আদর্শবান মানুষ সবসময় সত্য কথা বলে,সাহসী হয়,পরিশ্রমী হয়, পরোপকারী হয়, একজন আদর্শবান মানুষ দ্বারা কোন ব্যাক্তি ক্ষতিগ্রস্ত হয় না। 

আমার দৃষ্টিভঙ্গি

আমি জানি একজন আদর্শবান মানুষ, সকলের নিকট শ্রদ্ধাভাজন হয়ে থাকেন। একজন আদর্শবান মানুষ কে সবাই অনুসরণ করতে চায়। আমি চাই আমার পরবর্তী প্রজন্ম, যেন আমার আদর্শের আলোয় বিকশিত হতে পারে। একজন আদর্শবান মানুষকে অনুসরণ করে, তারা ও যেন নিজেদেরকে আদর্শবান রূপে গড়ে তুলতে পারে। 

উপসংহার

এসো তরুণ প্রজন্মের সবাই  আমরা আদর্শবান মানুষ হতে অঙ্গীকারবদ্ধ হই। আমরা সবাই আদর্শবান মানুষ হতে পারলে, এ জীবন সার্থক হবে। কারণ  পৃথিবীতে আদর্শবান মানুষের খুবই প্রয়োজন, বর্তমান যুগের পেক্ষাপটে দিনদিন মানুষ নিজেকে আদর্শবান ভাবলে ও তাদের ভিতর একজন আদর্শবান এর গুনাবলী লেশমাত্র নেই। পরিশেষে বলতে চাই আসুন আমরা সবাই নিজেকে একজন আদর্শবান মানুষ হিসেবে গড়ে তোলার চেষ্টা করি। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া