Eye Tech 24 https://www.eyetech24.com/p/terms-and-privacy-policy.html

Terms and Privacy Policy

‘নিজে জানুন, অন্যকে জানান’ এই শ্লোগান নিয়ে আমাদের ব্লগে পথচলা।
ইন্টারনেট ও তথ্য-প্রযুক্তি সংশ্লিষ্ট লেটেস্ট আপডেট নিজে জানুন, অন্যকে জানান।

এই ব্লগটি মূলত সমকালীন বিষয় ভিত্তিক ও তথ্য-প্রযুক্তি বিষয়ক টিপস এবং ট্রিকস নিয়ে। শুধুমাত্র নিজে জানার মধ্যে কোন স্বার্থকতা নেই। বরং নিজে নতুন কিছু জানলে তা সবার সাথে শেয়ার  করার মাধ্যেই পূর্নতৃপ্তী! এই সাইটটি মূলত প্রত্যেক কে সহযোগীতা করার উদ্দেশ্যে তৈরী। প্রত্যেকে নতুন কিছু জেনে থাকলে একে অপরকে জানানোর চেষ্টা করবেন। নিম্নলিখিত স্বল্প কিছু বিষয় খেয়াল রেখে পোস্ট ও মন্তব্য করার নির্দেশ দেয়া হলঃ

১.০.০ পোস্টের মূল ভাষা অবশ্যই বাংলায় এবং পোস্টে কমপক্ষে ৮০ ভাগ বাংলা ভাষা থাকতে হবে। অহেতুক বাংলা ইনংরেজি মিশ্রিত পোস্ট করা যাবে না।  ইংরেজি ভাষায় পোস্ট করা যাবে কিন্তু অন্য কোন ভাষায় পোস্ট করা যাবে না। অভ্র ইউনিকোড ব্যবহার করে ( ইংরেজি কিবোর্ড লেআউট দিয়ে বাংলা লেখা) বাংলা লিখতে পারেন।

১.০.১ অহেতুক ইংরেজী বাংলা মিশ্রিত করে, ইংরেজি হরফ দিয়ে বাংলা লিখে, অথবা বাংলা ভাষার অহেতুক বিকৃত করে কোন পোস্ট করা যাবে না। তবে প্রয়োজনে ইংরেজি বাংলা মিশ্রিত করে পোস্ট করা যাবে।

১.০.২ টেকনিক্যাল টার্মগুলোর অহেতুক বাংলা প্রতিশব্দ ব্যবহার থেকে বিরত থাকুন। ট্যাকনিক্যাল ট্রার্ম গুলো লেখার ক্ষেত্রে সেগুলো ইংরেজি হরফে অথবা বহুল প্রচলিত হলে বাংলাতে উচ্চারণ লিখুন। কোন ট্রার্মের বহুল ব্যবহৃত পরিভাষা থাকলে সেটি ব্যবহার করুন।

১.০.৩ বিভিন্ন সফটওয়্যারের ক্র্যাক, সিরিয়াল, কীজেন ইত্যাদি টিউনে সরাসরি প্রকাশ বা আপলোড না করাই ভাল। লিংক দেওয়া যাবে। প্রয়োজনে অন্য কোথাও টেক্সট ফাইল হিসেবে আপলোড করে লিংক দেওয়া যাবে। ক্র্যাক, সিরিয়াল, কীজেন ইত্যাদি বিষয় গুলো আমাদের ব্লগ নিরুৎসাহিত করে। বরং ওপেনসোর্স ও ফ্রিওয়্যারকে স্বাগত জানায়।

১.০.৪ হ্যাকিং, ক্র্যাকিং, ফিসিং, সাইবার ক্রাইম ইত্যাদি বিষয় নিয়ে অবশ্যই পোস্ট করা যাবে যেমন হ্যাকিং-ক্র্যাকিং টেকনিকিউ, নিউজ, হ্যাকারদের খবর ইত্যাদি। কিন্তু তা কোন সাইট, সার্ভিস বা গোষ্টিকে কেন্দ্র করে নয়। হ্যাকিংকে অপরাধ নয় বরং সুরক্ষার জন্য ব্যাবহার করতে আমাদের ব্লগ উৎসাহিত করে।

১.০.৫ নিজের লেখা নয় এরকম, অন্য কোন ব্লগ থেকে বা অন্য ব্লগারের বা অন্যের লেখা বা অন্য কোন উৎস থেকে হুবহু বা আংশিক কপি পেস্ট করে বা নিজের নামে পোস্ট করা যাবে না। প্লেইজারিজম থেকে সর্বদা বিরত থাকুন।

১.০.৬ নিজের লেখা নয় এরকম, অন্যের মানসম্মত লেখা হুবহু কপি পেস্ট করে পোস্ট করা যাবে তবে তা অবশ্যই ব্লগ নীতিমালা বান্ধব এবং প্রকৃত লেখকের নাম ও পূর্বে প্রকাশিত সূত্র (লিংক) উল্লেখ করতে হবে।

১.০.৭ পূর্বে প্রকাশিত নিজের লেখা বা নিজের ব্যক্তিগত ব্লগের লেখা, লেখক নিজে হুবহু পোস্ট করতে পারবে। এক্ষেত্রে পূর্বে প্রকাশিত সূত্রের (লিংক) উল্লেখ লেখকের ইচ্ছাধীন। তবে একাধিক ব্লগে বা একাধিক অন্য কোন কম্যুনিটি ব্লগিং প্লাটফরম এ পূর্বে প্রকাশিত হয়ে থাকলে প্রকৃত লেখকের নাম ও পূর্বে প্রকাশিত সূত্র (লিংক) দিতে হবে।

১.০.৮ নিজের ব্যক্তিগত ব্লগের লেখা অথবা অন্য কোথাও পূর্বে প্রকাশিত লেখা ব্লগে পোস্ট করতে আমাদের বিশেষ কোন শর্ত বা বাধ্যবাধকতা নেই। তবে সেটা অবশ্যই নিজের লেখা হতে হবে। ব্লগিং কমিউনিটির ক্ষেত্রে যে সমস্যাটা হয় তা হল ব্লগার বা ভিসিটররা এক লেখা বিভিন্ন সাইটে দেখলে তা তাদের মনে কিছুটা বিরূপ ক্রিয়ার সৃষ্টি করে। তাই নিজের ব্যক্তিগত ব্লগের লেখা অথবা অন্য কোথাও পূর্বে প্রকাশিত লেখা এখানে পোস্ট করেন তবে অবশ্যই ‘পূর্বে আমার ব্লগে / এই জায়গায় প্রকাশিত’ লিখে তাতে লিংক করে দিতে হবে।

১.০.৯ অর্ধেক পোস্ট করে বাকি পোস্ট পড়তে নিজের ব্লগ বা অন্য কারো ব্লগ এর লিংক দেয়া যাবে না। সম্পূর্ণ পোস্ট করে প্রয়োজনে লেখক ও লেখার সূত্র উল্লেখ করে পোস্ট করা যাবে।

১.১.০ কোন রকমের এ্যাডসেন্স বা এফিলিয়েট জাতীয় এ্যাড ও লিংক এবং এফিলিয়েট লিংক দিয়ে করা সর্টলিংক (Short Link) দিয়ে পোস্ট করা যাবে না। পোস্টে এমন কোন লিংক, সাইট ও ব্লগের ঠিকানা ও লিংক ব্যবহার করা যাবে না যাতে এফিলিয়েট জাতীয় এ্যাড ও লিংক বা এফিলিয়েট ফাইল হোস্টের লিংক অবস্থান করে।

১.১.১ রেভিনিউ, পয়েন্ট বাড়ানোর উদ্দেশ্যে টিউনে কোন প্রকার এফিলিয়েট ফাইল হোস্টের লিংক, এফিলিয়েট ফাইল হোস্টের লিংক দিয়ে করা সর্টলিংক (Short Link) ব্যবহার করা যাবে না। এধরনের অন্যান্য এফিলিয়েট ফাইল হোস্ট ব্যবহার করা যাবে না। সফটওয়্যার, গেমস বা অন্য যে কোন কিছু রিভিউ এর ক্ষেত্রে এর মূল প্রোডাক্ট পেইজের লিংক দিন। আর তা সম্ভব না হলে নন-এফিলিয়েট ফাইল হোস্টিং ব্যবহার করুন।

১.১.২ অনলাইন আয় ও ফ্রিল্যান্সিং নিয়ে পোস্ট করার ক্ষেত্রে পোস্ট অবশ্যই দিকনির্দেশনা ও প্রোণদনা মূলক হতে হবে।  রেফারাল সংগ্রহ, নিজেস্ব দল গঠন অথবা কাজ করানোর উদ্দেশ্যে কোন প্রকার অনলাইন আয় ও ফ্রিল্যান্সিং নিয়ে পোস্ট করা যাবেনা। চাকুরির বিজ্ঞপ্তি, লোক নিয়োগ, অনলাইন আয়ের জন্য লোক নিয়োগ ইত্যাদি চেয়ে কোন প্রকার পোস্ট করা যাবে না।

১.১.৩ জনস্বার্থে নয় শুধু মাত্র ব্যবসায়িক উদ্দেশ্যে এমন কোন বিজ্ঞাপনী মূলক পোস্ট প্রকাশ করা যাবে না। প্রতিষ্ঠানের বা পণ্যের উদ্দেশ্য এবং কার্যক্রমের সঠিক ও পূর্ণ বিবরণ দিয়ে পোস্ট করা যাবে এবং তা অবশ্যই জন স্বার্থে হতে হবে।

১.১.৪ প্রচারণার ও প্রমোশনের উদ্দেশ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠান, বাণিজ্যিক সংঘ দ্বারা আয়োজিত বিভিন্ন সেমিনার, প্রতিযোগিতা, আলোচনাসভার আয়োজনের খবর ও অংশগ্রহণের খবর প্রকাশ করা যাবে না। শুধুমাত্র বিশ্বস্ত মুক্ত কমিউনিটি, সংঘ, অবাণিজ্যিক প্রতিষ্ঠান ও বিশ্বস্ত গ্লোবাল প্রতিষ্ঠান ও কমিউনিটি দ্বারা আয়োজিত বিভিন্ন আয়োজনের খবর প্রকাশ করা যাবে।

১.১.৫ ডলার কেনা অথবা বেচা উভয় পোস্টের পোস্টারকে এবং ডলার কেনা বেচা নিয়ে মন্তব্যে কোন প্রকার যোগাযোগের ঠিকানা দিলে সেই কমেন্টারকেও  কোন রকম কারণ দর্শানো ছাড়াই স্থায়ী ভাবে ব্লক করা হবে।

১.১.৫ অনৈতিক, অশ্লীল, কপিরাইট আইন ভঙ্গ করে এমন কোনো ছবি, তথ্য ও লেখা প্রকাশ করা যাবে না। ধর্ম, ধর্মগ্রন্থের বাণী ও সামাজিক প্রক্ষাপটকে আঘাত করে এমন কোন বিষয় নিয়ে পোস্ট করা যাবে না বা এধরনের লেখা, পোস্টে থাকা যাবে না। অশ্লীল, কুরুচিপূর্ণ, অপমানজনক, উস্কানিমূলক বা আপত্তিকর, অশালীন ইঙ্গিতপূর্ণ কোনো শব্দ, শব্দবন্ধ বা বাক্য পোস্টে ব্যবহার করা যাবে না। সেই সাথে কোন জাতি বা ধর্মীয় অনুভূতিতে আঘাত করে অথবা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত কোন লেখা দেয়া যাবে না।

১.১.৬ মন্তব্যে সরাসরি অথবা ইমেইল ঠিকানা উল্লেখ করে ক্র্যাক, সিরিয়াল, কীজেন ইত্যাদির জন্য অনুরোধ করা যাবে না। মন্তব্য সরাসরি ক্র্যাক, সিরিয়াল, কীজেন ইত্যাদির লিংক, টেক্স, ফাইল ইত্যাদি প্রকাশ করা যাবে না। অশ্লীল, কুরুচিপূর্ণ, অপমানজনক, উস্কানিমূলক বা আপত্তিকর, অশালীন ইঙ্গিতপূর্ণ কোনো শব্দ, শব্দবন্ধ বা বাক্য ব্যবহার করা যাবে না। কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ করা যাবে না। প্রচারণার উদ্দেশে মন্তব্য কোন সাইট বা সার্ভিসের লিংক প্রকাশ করা যাবে না। মন্তব্যের আইনগত বা অন্য কোনো দায়দায়িত্ব এই ব্লগ বহন করে না।

১.১.৭ ছোট পোস্ট গ্রহণযগ্য নয় এবং পোস্ট এর মাঝে শুধু মাত্র মিডিয়া ফায়ার অথবা সরাসরি ডাউনলোড লিংক ব্যবহার না করে নিজের সাইটের পাবলিসিটি করবেন না। অতিরিক্ত বিভাগ দেয়া যাবে না (আদর্শ 1 টি)। পোস্ট এর মাঝে অবশ্যই ফিচার ইমেজ যুক্ত করুন। adf. ly, tinyurl, PTC, ভুয়া অনলাইন ইনকাম, একাধিক বার বিজ্ঞাপন, কপি পেস্ট পোস্ট করলে আপনাকে ব্লগ থেকে ব্যান/বাতিল করা হবে সাথে সাথে।

(নীতিমালা সংশ্লিষ্ট কোন ফিডব্যাক থাকলে ব্লগ অ্যাডমিনকে মেইল কিংবা স্কাইপ কলের মাধ্যমে জানাতে পারেন)

আপনার নাম লিখুন


আপনার ব্যবহ্নত ইমেইল ঠিকানা দিন *


আপনার প্রশ্ন বা মন্তব্য লিখুন *


Tech Ornate



বিঃদ্রঃ (নীতিমালাগুলো বিভিন্ন প্রযুক্তি বিষয়ক বাংলা ব্লগের সাথে সামঞ্জস্যপূর্ণ ও সংগৃহীত সেই সাথে যেকোন সময় প্রয়োজনের তাগিদে নীতিমালা পরিবর্তিত কিংবা সংযোজিত হতে পারে)
0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নতুন পোস্টের নটিফিকেশন পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া